ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘হঠাৎ দেখা’ অ্যালবামের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
‘হঠাৎ দেখা’ অ্যালবামের মোড়ক উন্মোচন

ঢাকা: বাঙালি ও বাংলা গানের দুই পথিকৃৎ রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম মানবিক বোধের সমস্ত ধারায় আমাদের সিক্ত করেন। এ দুই কবি স্রষ্টার সমৃদ্ধ সংগীত সম্ভার নিয়ে গত ২৯ এপ্রিল ঢাকার একটি অভিজাত হোটেলে ‘হঠাৎ দেখা’ অ্যালবামটির মোড়ক উন্মোচন হয়েছে।

জনপ্রিয় সংগীত শিল্পী ও জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে দুই বাংলার বিশিষ্ট রবীন্দ্র সংগীতশিল্পী শ্রাবনী সেন ও শিল্পী সুস্মিতা আনিসের কণ্ঠে রবীন্দ্র-নজরুলের ১০টি গানের এক মোহনীয় সম্মিলন।

অভিনেত্রী ও বাচিকশিল্পী মধুমিতা বসু এবং কবি ও বিশিষ্ট লেখক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের রচিত গল্পে হঠাৎ দেখা কাহিনীর শ্রুতি অভিনয়ে রয়েছেন মধুমিতা বসু ও শ্রীজাত বন্দোপাধ্যায়। অনুষ্ঠানে লাইভ পারফরমেন্স করেছেন সংগীতশিল্পী সুস্মিতা আনিস ও বাপ্পা মজুমদার। বিশেষ অনুরোধে গান করেন শিল্পী শ্রাবনী সেন।

হঠাৎ দেখা অ্যালবামের ১০টি গান চারটি ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে- প্রেম, বর্ষা, ভক্তিমূলক ও উদ্দীপনামূলক গান। বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী সুস্মিতা আনিসের উদ্যোগে দুই বাংলার বিভিন্ন শিল্পী কলাকুশলীদের সম্মিলিত আয়োজনে পাঁচটি রবীন্দ্র সংগীত, পাঁচটি নজরুল সংগীত ও কাহিনীর সমন্বয়ে হঠাৎ দেখা অ্যালবামটি তৈরি হয়।   

সুস্মিতা আনিস বলেন, ছোটবেলা থেকেই এ দুই কবির সংগীত, সাহিত্য ও দর্শন নিয়েই বড় হয়েছি এবং সেটি সামগ্রিকভাবে আমাদের জীবনকে প্রভাবিত করেছে। সেজন্যই আমার অনেকদিনের ইচ্ছা ছিল আমি দুই বাংলার শিল্পীদের নিয়ে একটি অ্যালবাম করি। আজকে অ্যালবামটি শ্রোতাদের উপহার দিতে পেরে আমি খুবই আনন্দিত। অ্যালবামটি পাওয়া যাচ্ছে সুস্মিতা আনিসের ইউটিউব চ্যানেলে।

চ্যানেল লিংক- https:/www.youtube.com/watch?v=mL34qHO-Z7g

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী।  

তিনি বলেন, নজরুল-রবীন্দ্রকে এক সুতায় বেঁধে এ মিউজিক্যাল অ্যালবাম করার জন্য শিল্পী সুস্মিতা আনিসের এ প্রয়াস প্রশংসার যোগ্য।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাষ্ট্রদূত প্রণয় ভার্মা, ভারতীয় হাইকমিশন, ঢাকা, বাংলাদেশ ও অধ্যাপক ড. মুহাম্মাদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সমাজের অনেক বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলাদেশ সময: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।