ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে খেতাব জেতার ২৯ বছর পরও চোখে জল চলে আসে সুস্মিতার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
যে খেতাব জেতার ২৯ বছর পরও চোখে জল চলে আসে সুস্মিতার সুস্মিতা সেন

ভারতের প্রথম সুন্দরী হিসেবে বিশ্বসুন্দরীর মুকুট জিতেছিলেন সুস্মিতা সেন। ঠিক ২৯ বছর আগে ১৯৯৪ সালে আজকের এই দিনে তার মাথায় উঠেছিল ‘মিস ইউনিভার্স’ বা বিশ্বসুন্দরীর মুকুট।

বিশেষ দিনটিকে স্মরণ করে সামাজিকমাধ্যমে পোস্ট করেছেন সুস্মিতা। রোববার (২১ মে) সকালে ইনস্টাগ্রামে একটি পুরোনো ছবি পোস্ট করেন এই বলিউড অভিনেত্রী। সঙ্গে জুড়ে দিয়েছেন আবেগঘন ক্যাপশন।

ক্যাপশনে এই অভিনেত্রী লেখেন, ছবিটা ঠিক ২৯ বছরের পুরোনো, অসাধারণ মানুষ ও দুর্দান্ত ফটোগ্রাফার প্রবুদ্ধ দাশ গুপ্তর তোলা। ১৮ বছর বয়সী আমাকে তিনি খুব সুন্দর করে বন্দী করেছিলেন। মুখে হাসি নিয়ে বলেছিলেন, তুমি বুঝতে পারছ যে তুমিই প্রথম মিস ইউনিভার্স যার ছবি আমি তুললাম। আমি খুব গর্বিত স্বরে বলেছিলাম, এটা আসলে ভারতের সর্বপ্রথম মিস ইউনিভার্স।

বিশ্বের আরো ৭৭টি দেশ থেকে আসা প্রতিযোগীদের সঙ্গে লড়াই করে এ প্রতিযোগিতায় জিতেছিলেন সুস্মিতা সেন। ১৯৯৪ সালে তিনিই প্রথম ভারতীয় নারী যিনি ‘মিস ইউনিভার্স’র খেতাব জেতেন।

সুস্মিতা সেন তার ক্যাপশনে আরো লেখেন, মাতৃভূমিকে প্রতিনিধিত্ব করা ও খেতাব জেতা এতোই সম্মানের, যে ২৯ বছর পরও আনন্দে চোখে জল চলে আসে। আমি এই দিনটিকে অত্যন্ত গর্বের সঙ্গে উদ্‌যাপন করি এবং স্মরণ করি। কারণ ইতিহাস সাক্ষ্য দেয়, ভারত সর্বপ্রথম ২১ মে ১৯৯৪ সালে ফিলিপাইনের ম্যানিলায় ‘মিস ইউনিভার্স’ খেতাব জিতেছিল।

এ পোস্ট করার সঙ্গে সঙ্গে ভক্তদের শুভেচ্ছা বার্তা ও ভালোবাসায় ভরে যেতে থাকে তার পোস্টের মন্তব্যের ঘর।

ক্যাপশনের শেষ অংশে সুস্মিতা লিখেছেন, সমস্ত ভালোবাসা, ভালো লাগা ও সবচেয়ে মিষ্টি বার্তাগুলোর জন্য ধন্যবাদ। সব সময় উদ্‌যাপন করি! অনেক ভালোবাসা! দুগ্গা দুগ্গা।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।