ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে টেলিফিল্মও চায় ডিরেক্টরস গিল্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
জাতীয় চলচ্চিত্র পুরস্কারে টেলিফিল্মও চায় ডিরেক্টরস গিল্ড

টেলিভিশন জন্য নির্মিত টেলিফিল্মকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আওতায় আনার এবং নাট্যনির্মাতাদের পেশাগত পরিচয়ের রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছে ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ। তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এসব দাবি তুলে ধরেছে টেলিভিশন নাটকের নির্মাতাদের এই জাতীয় সংগঠন।

ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা জানান, সোমবার (২২ মে) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন ডিরেক্টরস গিল্ডের প্রতিনিধিরা।

তিনি বলেন, গত ১০ মার্চ টেলিভিশন নাটক নির্মাতাদের জাতীয় সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর নির্বাচন হয়। নবনির্বাচিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও সংগঠনকে আরো এগিয়ে নেওয়ার লক্ষ্যেই তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করা হয়।

সাক্ষাতের সময় মন্ত্রীর কাছে লিখিতভাবে তিনটি দাবি উপস্থাপন করে ডিরেক্টরস গিল্ড। তথ্যমন্ত্রী এসব দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংগঠনটি।

ডিরেক্টরস গিল্ডের ৩ দাবি

১. তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক গঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টে চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি এবং টেলিভিশন মাধ্যমে অভিনয় শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘের প্রতিনিধি থাকলেও টেলিভিশন মাধ্যমের নির্মাতাদের জাতীয় সংগঠন ডিরেক্টরস গিল্ডের কোনো প্রতিনিধি নেই। এ অবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টে ডিরেক্টরস গিল্ডের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

২. টেলিভিশনের জন্য নির্মিত টেলিফিল্মকে একটি আলাদা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আওতায় অন্তর্ভুক্ত করার অনুরোধ জানিয়েছে গিল্ড।

৩. টেলিভিশনে কর্মরত নির্মাতাদের পেশাগত পরিচয়ের রাষ্ট্রীয় স্বীকৃতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

তথ্য সচিব হুমায়ুন কবির খন্দকার ছাড়াও ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর, সহসভাপতি মনোজ সেনগুপ্ত, আশরাফুল আলম রন্টু, যুগ্ন সাধারণ সম্পাদক রাশেদা আক্তার লাজুক, অর্থ সম্পাদক আবু রায়হান মোঃ জুয়েল, সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহির খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সবুজ খান, দপ্তর সম্পাদক সাঈদ রহমান, কার্যনির্বাহী পরিষদের সদস্য দীন মোহাম্মদ মন্টু, গাজী আপেল মাহমুদ, ফিরোজ আহমেদ দুলাল, শাহীন মাহমুদ, নাসির উদ্দিন মাসুদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।