ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

স্মৃতিভ্রষ্ট হুমায়ূন ফরীদি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০
স্মৃতিভ্রষ্ট হুমায়ূন ফরীদি!

হুমায়ূন ফরীদি অদ্ভুত এক সমস্যায় পড়েছেন। তার জীবনের সবকিছু ওলট-পালট হয়ে গেছে হঠাৎ করেই।

এক রাতে ঘুম ভাঙার পর হুমায়ূন ফরীদি আবিষ্কার করেন, তার কোনো স্মৃতি নেই। সব স্মৃতি মুছে গেছে। শুধু যে অন্যদেরই চিনতে পারছেন না তা নয়, নিজেকেও চিনতে পারছেন না। এমন কি নিজের নামও তিনি মনে করতে পারছেন না! যাকে বলে পুরোপুরি ব্ল্যাকআউট বা স্মৃতিভ্রষ্ট।

চিকিৎসার জন্য হুমায়ূন ফরীদি নিউরোসাইকোলজিস্টের শরণাপন্ন হলেন। চিকিৎসক নানারকম ডায়াগনসিস করেও কোনোরকম দুর্ঘটনা ছাড়া ফরীদির এই স্মৃতিভ্রষ্টতার কারণ খুঁজে পেলেন না। তবে ফরীদিকে আশ্বস্ত করে তিনি বলেন, রোগটার নাম অ্যামিনেশিয়া। এ রকম রোগ বিরল নয়। চিকিৎসকের পরামর্শ মেনে চললে খুব শিগগিরই তার সব স্মৃতি ফিরে আসতে শুরু করবে। তবে এর জন্য সপ্তাহ বা মাসও লেগে যেতে পারে।

হুমায়ূন ফরীদির স্মৃতি ফিরে আসতে শুরু করে। কিন্তু অবাক হয়ে তিনি লক্ষ করেন, যেসব স্মৃতি ফিরছে, সেগুলো তার নয়। অন্য একটি লোকের স্মৃতি ফিরে আসছে তার মধ্যে। অর্থাৎ তিনি আসলে ধীরে ধীরে অন্য একটি লোকে পরিণত হচ্ছেন।

ধারাবাহিক নাটক ‘মেটামরফসিস’-এ এভাবেই হুমায়ূন ফরীদিকে দেখা যাবে । শিবব্রত বর্মনের রচনা ও দীপংকর দীপনের পরিচালনায় ধারাবাহিকটির প্রচার শুরু হচ্ছে দেশ টিভিতে ১০ অক্টোবর থেকে প্রতি রবি ও সোমবার রাত ৮টা ১৫ মিনিটে। এতে আরো অভিনয় করেছেন ফারহানা মিঠু, অপূর্ব, রুনা খান,  আরমান পারভেজ মুরাদ, শামসুল আলম বকুল, গোলাম ফরিদা ছন্দা, আল মামুন, পরেশ আচার্য, সুসমা সরকার, দীপান্বিতা হালদার, মাহবুবা রেজানুর প্রমূখ।
 
বাংলাদেশ স্থানীয় সময় ১৫৪০, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa