ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্বমুক্তির দিনেই ঢাকায় ‘ট্রান্সফরমার্স’ সিরিজের নতুন সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২৩
বিশ্বমুক্তির দিনেই ঢাকায় ‘ট্রান্সফরমার্স’ সিরিজের নতুন সিনেমা

দুনিয়া মাত করা ট্রান্সফরমাররা আবার আসছে নতুন মিশন নিয়ে। ২০০৭ সাল থেকে শুরু করে এ যাবৎ ছয়বার তাদের ভেলকি দেখেছে বিশ্ব।

ছোট বড় সবাই যেন আপন করে নিয়েছে অদ্ভুত ক্ষমতাধর এই যন্ত্রমানবদের।

এ কারণেই একটা সিনেমা শেষ হওয়ার পরই আরেকটি সিনেমার জন্য তুমুল আগ্রহ নিয়ে অপেক্ষা করে সবাই। সবশেষ ২০১৮ সালে পর্দায় এসেছিল সিরিজের ষষ্ঠ সিনেমা ‘বাম্বলবি’।

এবার তাদের সপ্তম মিশন। প্রায় পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটাতে শুক্রবার (৯ জুন) পর্দায় আসছে ‘ট্রান্সফরমার্স: রাইজ অব দ্য বিস্টস’। বাংলাদেশের ভক্তরা আন্তর্জাতিক মুক্তির দিন থেকেই সিনেমাটি দেখতে পারবেন স্টার সিনেপ্লেক্সে।

‘দ্য ল্যান্ড ও ক্রিড টু’খ্যাত নির্মাতা স্টিভেন ক্যাপল জুনিয়রের পরিচালনায় সিনেমাটিতে অভিনয় করেছেন অ্যান্থনি রামোস, ডমিনিক ফিশব্যাক ও লুনা লরেন ভালেজ। এছাড়া অপটিমাস প্রাইম ও অপটিমাস প্রাইমালের নেপথ্যে আছেন যথাক্রমে পিটার কুলেন ও রন পার্লমান।

১৯৯০ এর দশকের প্রেক্ষাপটে ‘রাইজ অব দ্য বিস্টস’র চিত্রায়ণ হয়েছে ব্রুকলিন ও পেরুতে। একই দশকের তুমুল জনপ্রিয় এনিমেটেড সিরিজ ‘বিস্টস ওয়ার্স: ট্রান্সফরমার্স’ থেকে সিনেমাটি অনুপ্রাণিত।

এবারের সিক্যুয়ালের প্রেক্ষাপট ১৯৯৪ সাল। প্রাক্তন সামরিক ইলেকট্রনিক্স বিশেষজ্ঞ নোহ এবং আর্টিফ্যাক্ট গবেষক এলিনাকে নিয়ে গল্প এগিয়েছে। ট্রান্সফরমার রেসের তিনটি উপদল- ম্যাক্সিমালস, প্রেডাকনস এবং টেররকনসের মধ্যে একটি ত্রিমুখী সংঘর্ষে জড়িয়ে পড়েন তারা।

নোহ ও এলিনা ম্যাক্সিমালসের দল অপটিমাস প্রাইম এবং অটোবটকে একটি যুদ্ধে সাহায্য করেন। পৃথিবীকে একটি আসন্ন অন্ধকারের আগমন থেকে রক্ষা করাই ছিল যে যুদ্ধের মূল কারণ, যার মূলে ছিল ইউনিক্রন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad