ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

ঢাকায় মঞ্চে গান গাওয়ার পর

অনেক গান শোনানো বাকি থেকে গেল: অনুপম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
অনেক গান শোনানো বাকি থেকে গেল: অনুপম অনুপম রায়

ঢাকার মঞ্চে শ্রোতাদের গান শুনিয়ে যেন মন ভরলো না ভারতের পশ্চিমবঙ্গের গায়ক অনুপম রায়ের। নিজের মনের কথা প্রকাশ করলেন এভাবে, ‘এখনও অনেক গান শোনানো বাকি থেকে গেল যে …’।

বৃহস্পতিবার (০৬ জুলাই) ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে ‘ম্যাজিক্যাল নাইট’ কনসার্টে অংশ নেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম।

সেখানে ৪৫ মিনিটের পরিবেশনার শেষে ‘আবার দেখা হবে’ বলে ব্যাক স্টেজের দিকে ফিরে যাচ্ছিলেন অনুপম। কিন্তু ফিরলেন, এবার শ্রোতাদের উদ্দেশ্যে বললেন, ‘তোমাদের সঙ্গে একটা সেলফি নিতে পারি?’। দর্শকদের পেছনে রেখে নিজের দলের সঙ্গে তোলেন ছবি। সেই ছবিই ক্ষাণিক সময় পরেই নিজের ফেসবুকে পেজে শেয়ার করে অনুপম লেখেন, ‘ধন্যবাদ ঢাকা - এখনও অনেক গান শোনানো বাকি থেকে গেল যে …’।  

এর আগে বৃহস্পতিবার রাত ৮টা ১০ মিনিটে মঞ্চে আসেন অনুপম রায়। এ সময় দর্শকে পূর্ণ মিলনায়তন। উচ্ছ্বসিত দর্শকদের মুখে তখন ‘অনুপম অনুপম’ চিৎকার।

মঞ্চে এসেই অনুপম গাইলেন ‘যদি কেড়ে নিতে বলে’। গানটি শেষ করে জনপ্রিয় এই গায়ক বললেন, যতবার ঢাকায় আসি- সেই উন্মাদনা, সেই চিৎকার। আমরা কি একসঙ্গে বেঁচে থাকার গান করতে পারি?

এরপরে মঞ্চের একেবারে সামনে এগিয়ে এলেন তিনি। অনুপম বললেন, আজ থেকে ১৩ বছর আগে এখানে এসে আমি বলেছিলাম, বাড়িয়ে দাও তোমার হাত, তখন আমি মাত্র শুরু করেছি গান। তোমরা হাত বাড়িয়ে দিয়েছিলে বলেই আজ আমি এই ১৩ বছর পর তোমাদের সামনে গাইতে পারছি।

এরপরেই অনুপম গাইতে শুরু করেন, ‘বাড়িয়ে তোমার হাত, আমি তোমার আঙুল ধরতে চাই...’। এসময় অনুপমের সুরের সঙ্গে মিলিত হয়ে যাচ্ছিল হাজারো কণ্ঠ...।

এরপর একে এক গেয়ে শোনান ‘যে কটা দিন’ এরপর গান থামালেন। অনুপম বললেন, যতবার ঢাকায় আসি, অদ্ভূত ভালোবাসা আমি পাই। আমার ভাগ্য যে আমি মাত্র তিনমাস আগেই বাংলাদেশে এসেছিলাম। নারায়ণগঞ্জে একটি ঘরোয়া কনসার্টে গেয়েছিলাম। আর তিন মাস পরেই তোমাদের সামনে গাইছি।

এরপর অনুপম গেয়ে ওঠেন ‘আমি কি তোমায় খুক বিরক্ত করছি’। এরপর এই গায়ক বললেন, আমাদের বন্ধুত্ব নিয়ে এবার একটি গান গাইব, কি প্রস্তুত তো?’ অনুপম গাইলেন, ‘বন্ধু চল..’। এরপর শেষ গান হিসেবে গাইলেন ‘আমাকে আমার মতো থাকতে দাও...’।

গান শেষে অনুপম মঞ্চ ত্যাগ করবেন। ফিরে এসে বললেন, ‘আমি তোমাদের সঙ্গে একটা সেলফি নিতে পারি?’ হাজার হাজার তরুণ কণ্ঠ চিৎকার করে হাত তুলল। অনুপম নিজের মোবাইল ফোন এনে একটা সেলফি নেন।

কনসার্টের শেষ চমক ছিল শায়ান চৌধুরী অর্ণবের গান। তিনি মঞ্চে এসে ‘হারিয়ে গিয়েছি’ ও ‘তোমার জন্য’। এরপর গেয়েছেন রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মাঝে মাঝে তব দেখা পাই’। এরপর একে একে অর্ণব গেয়ে শোনান ‘সোনা দিয়া বান্ধাইয়াছি ঘর’, ‘সে যে বসে আছে একা একা’ গানগুলো। তবে তার পরিবেশনার ইতি টানেন কলকাতার ব্যান্ড মহী‌নের ঘোড়াগু‌লিকে ট্রি‌বিউট করে ‘ভেবে দেখেছ কী’ গানটি গেয়ে।

এর আগে ট্রিপল টাইম কমিউনিকেশনস আয়োজিত এই কনসার্ট শুরু হয় ঢাকার ‘হাতিরপুল সেশনস’র পরিবেশনার মধ্য দিয়ে। এরপর ব্যান্ড ‘মেঘদল’ ও কলকাতার ব্যান্ড ‘তালপাতার সেপাই’ তাদের জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।