ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাকী আখন্দের স্মরণে কোক স্টুডিও বাংলা ‘ঘুম ঘুম’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
লাকী আখন্দের স্মরণে কোক স্টুডিও বাংলা ‘ঘুম ঘুম’ লাকী আখান্দ-ফাইরুজ নাজিফা

কোক স্টুডিও বাংলার দ্বিতীয় মৌসুম চলছে। এ মৌসুমে ১০নম্বর গান হিসেবে প্রকাশ পেল ‘ঘুম ঘুম’।

রোববার (২৩ জুলাই) বিকেলে গানটি প্রকাশিত হয়।

এবারের গানটি দেশের প্রখ্যাত সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক লাকী আখান্দ সুর করেছিলেন। গানটি গেয়েছেন তরুণ শিল্পী ফাইরুজ নাজিফা। আর সঙ্গীত প্রযোজক হিসেবে ছিলেন জনপ্রিয় শিল্পী শুভেন্দু দাশ শুভ।

মূল গানটি এস এম হেদায়তের লেখা, লাকীর সুরে গেয়েছিলেন শাহনাজ রহমতুল্লাহ্। ১৯৮০ সালের জনপ্রিয় চলচ্চিত্র ‘ঘুড্ডি’-তে গানটি প্রথমবারের মতো ব্যবহৃত হয়।

এই কালজয়ী গানটিকে নতুনভাবে পরিবেশন করতে গিয়ে বাংলা গানের সঙ্গে জ্যাজ সঙ্গীতকে মিলিয়েছে কোক স্টুডিও বাংলা।

দিন কয়েক আগেই কোক স্টুডিও বাংলা জানানয়, প্রয়াত লাকী আখন্দের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার গান নিয়ে নতুন গান পরিবেশনের ঘোষণা দিয়েছে কোক স্টুডিও বাংলা। ওই সময় গানের বিষয়ে বিস্তারিত না জানালেও তাদের ফেসবুক পেজে লাকী আখন্দের একটি আঁকা ছবি শেয়ার করেন।

সেখানে লেখা হয়, যার বিস্ময়কর সব সৃষ্টিতে বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রি পেয়েছে এক ভিন্ন মাত্রা, সেই সুরের ম্যাজিশিয়ান লাকী আখন্দকে কোক স্টুডিও বাংলায় নতুন ভাবে তুলে ধরতে পেরে আমরা গর্বিত। আর লাকী আখন্দের আঁকা ছবির ওপর লেখা ছিল- আসছে লাকী আখন্দের গান। যিনি বাংলা মিউজিককে দিয়েছেন অসাধারণ সব মাস্টারপিস।

প্রসঙ্গত, লাকী আখন্দ দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ২০১৭ সালের ২১ এপ্রিল তিনি নিজের আর্মানিটোলার বাসাতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্মরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।