ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

বিনোদন

দেবদাস ও লগান সিনেমার শিল্প নির্দেশকের ‘আত্মহত্যা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ২, ২০২৩
দেবদাস ও লগান সিনেমার শিল্প নির্দেশকের ‘আত্মহত্যা’ নীতিন দেশাই

বলিউডের প্রখ্যাত শিল্প নির্দেশক নীতিন দেশাই আত্মহত্যা করেছেন। মুম্বাই থেকে ৮০ কিলোমিটার দূরে অবস্থিত করজাতে নিজের স্টুডিও থেকে আজ বুধবার সাকালে তার লাশ উদ্ধার করা হয়েছে।

ঘটনার প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলছে পুলিশ। ময়নাতদন্তের জন্য তার মরদেহ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

নীতিন মূলত মারাঠি ও হিন্দি সিনেমায় কাজ করতেন। তার তৈরি করা দুর্দান্ত সব সেট, স্টুডিও দেখা গেছে ‘লাগান’, ‘হাম দিল দে চুকে সনম’, ‘যোধা আকবর’, ‘দেবদাস’, ‘প্রেম রতন ধন পায়ো’র মতো সিনেমায়। এ ছাড়া তার করা অন্যতম সেরা কাজের মধ্যে আছে ‘সালাম বম্বে’, ‘আকেলে তুম, আকেলে হাম’ ইত্যাদি।

নীতিন চন্দ্রকান্ত দেশাই শিল্প নির্দেশনার জন্য তিনবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ও চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

নীতিন ভারতীয় সিনেমাজগতে শিল্প নির্দেশনার পাশাপাশি প্রোডাকশন ডিজাইনার হিসেবেও বেশ বিখ্যাত ছিলেন। তিনি আশুতোষ গোয়ারিকর, বিধু বিনোদ চোপড়া, রাজকুমার হিরানি, সঞ্জয় লীলা বনশালি প্রমুখ পরিচালকের সঙ্গে কাজ করেছেন।

২০০২ সাল থেকে চন্দ্রকান্ত প্রোডাকশন নামে প্রযোজনা প্রতিষ্ঠানও শুরু করেছিলেন নীতিন। নিজের প্রযোজনা সংস্থার ব্যানারে দেবী কুচের ওপরে ভক্তিমূলক সিনেমা ‘দেশ দেবী’ তৈরিও করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।