ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইতিহাস সৃষ্টি করে দেশের প্রেক্ষাগৃহে চলছে ‘জওয়ান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
ইতিহাস সৃষ্টি করে দেশের প্রেক্ষাগৃহে চলছে ‘জওয়ান’

বলিউড বাদশা শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান’ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর)। একই দিনে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পেয়ে ইতিহাস গড়ল।

শুধু তাই নয়, দেশে শুক্রবার সিনেমা মুক্তির প্রথাও ভেঙে দিল সিনেমাটি।

১৯৭১-পরবর্তী সময়ে বাংলাদেশে হিন্দি সিনেমার মুক্তির বিলোপ ঘটে। কয়েক বছর আগে বাংলাদেশে হিন্দি সিনেমার আমদানি শুরু হলেও পরে তা থমকে যায়। সাম্প্রতিক সময়ে নতুনভাবে আমদানি শুরু হয়। কিন্তু বলিউডের সঙ্গে এ দেশে হিন্দি সিনেমার মুক্তি ছিল অভাবনীয় কল্পনার বিষয়। অর্ধশতক পর এ দেশে সেই ঘটনাই ঘটল।

‘জওয়ান’ বাংলাদেশে মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমা পড়েছিল। বৃহস্পতিবার দুপুরে সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় ‘জওয়ান’। ফলে বাংলাদেশেও সারা বিশ্বের মতো ওই দিনেই মুক্তি পায়।  

মুক্তির প্রথম দিনে রাজধানীর স্টার সিনেপ্লেক্স সন্ধ্যা সাড়ে ৬টায় তাদের প্রথম শো শুরু করে। সিনেমাটি মোট ৪৬টি হলে চলছে। প্রতিদিন মোট ২৩৭টি শো চলবে জানালেন আমদানি সংশ্লিষ্টদের অন্যতম নির্মাতা অনন্য মামুন।   

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দেখা যাচ্ছে দক্ষিণী সুপারস্টার নয়নতারাকে। আরও আছেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও অভিনয় করেছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার, যোগী বাবু প্রমুখ।

হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই সিনেমা। যার বাজেট ৩০০ কোটি রুপি। এই প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাবে শাহরুখকে।  

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।