ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘পাঠান’কে ছাপিয়ে ‘জওয়ান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
‘পাঠান’কে ছাপিয়ে ‘জওয়ান’

‘পাঠান’ সিনেমার মধ্য দিয়েই হুঙ্কার ছেড়েছিলেন ‘কিং ইজ ব্যাক…’,  আর এবার আট মাসের ব্যবধানে ‘জওয়ান’ হয়ে পরিপূর্ণ রণক্ষেত্রে শুধু যে এলেন তাই নয়, বিজয়রথও ছোটালেন শাহরুখ খান। চার বছর পর প্রত্যাবর্তন করেও বলিউডের বক্স অফিসের গ্রাফ একা হাতেই উর্ধ্বমুখী করে দেখালেন পঞ্চাশোর্ধ্ব কিং খান।

এ যেন, বুড়ো হাড়ের ভেলকি দেখে নবীন প্রজন্মও তাজ্জব। নিজের রেকর্ড নিজেই ভেঙে ইতিহাস গড়লেন শাহরুখ খান।

‘জওয়ান’র প্রথম দিনের আয় ছাপিয়ে গেল ‘পাঠান’কেও। ভক্তরা বলছেন, বাদশার মহিমা বোঝা দায়! পর পর সিনেমা ফ্লপ হওয়ার পর যে মানুষটিকে চারদিক থেকে সমালোচনার শিকার হতে হয়েছিল, ঠাট্টা-টিটকারি শুনতে হয়েছিল, এমনকী সকলে ধরেই নিয়েছিলেন যে শাহরুখ বোধহয় আর ঘুরে দাঁড়াতে পারবেন না! তবে ‘পাঠান’র বক্স অফিসের মার্কশিট দিয়েই নিন্দুকদের মুখ বন্ধ করেছিলেন কিং খান। এবার ‘জওয়ান’র ঝাঁজে বুঝিয়েই দিলেন যে কেন তিনিই বলিউডের বাদশা!

জানুয়ারি মাসে ‘পাঠান’ সব হিন্দি সিনেমার রেকর্ড ভেঙে দিয়েছিল। ওপেনিং ডে-তে বিশ্বজুড়ে আয় করেছিল ১০৬ কোটি টাকা। আর ভারতেই ‘পাঠান’র আয় ছিল ৫৭ কোটি টাকা। তবে এই দুটো রেকর্ডকেই ভেঙে দিয়েছে ‘জওয়ান’।

আন্তর্জাতিক বক্স অফিসে প্রথম দিনেই ১৫০ কোটির ক্লাবে প্রবেশ করে ফেলেছে এই সিনেমা। ভারতের বক্স অফিসেও ‘পাঠান’কে টেক্কা দিয়ে ৭৫ কোটি টাকা আয় করে ফেলেছে ‘জওয়ান’। এবার দেখার ‘পাঠান’র ১০০০ কোটির রেকর্ড ভাঙতে পারে কিনা শাহরুখের এই ছবি?

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।