ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

সুনামগঞ্জে ধারণকৃত ‘ইত্যাদি’ পুনঃপ্রচার আজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
সুনামগঞ্জে ধারণকৃত ‘ইত্যাদি’ পুনঃপ্রচার আজ হানিফ সংকেত

প্রাকৃতিক রূপবৈচিত্র্যের অপূর্ব লীলাভূমি সুনামগঞ্জ জেলার দুর্গম অঞ্চল সীমান্ত ঘেঁষা তাহিরপুর উপজেলার টেকেরঘাটের লেক। ২০১৮ সালে লেকটির সামনে ধারণ করা হয় ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব।

যেটি পুনঃপ্রচার হবে শুক্রবার (০৩ নভেম্বর) রাত আটটার বাংলা সংবাদের পর।

এই পর্বে দেখানো হবে সুনামগঞ্জের ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। সুনামগঞ্জের লোক সাধক দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ এবং শাহ আব্দুল করিমের ওপর রয়েছে অনুসন্ধানী প্রতিবেদন। জার্মান প্রবাসী শৌখিন দূরপাল্লার দৌড়বিদ শিব শংকর পালের উপর রয়েছে প্রতিবেদন। সুখের খোঁজে বাংলাদেশে আসা একদল বিদেশির ওপর রয়েছে প্রতিবেদন।  

ঢাকার আশুলিয়ার মাইনুল মাজেদিনের ঘড়ি সংগ্রহের ওপর রয়েছে প্রতিবেদন। রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকা ও সেখানকার কৃষি ব্যবস্থা ও কৃষিকাজ করে সফলতা লাভ করেছে এমন একজন বাংলাদেশির ওপর প্রতিবেদন।

ইত্যাদিতে সুনামগঞ্জের ৪ জন মরমী সাধকের লেখা চারটি গানের অংশবিশেষের সমন্বয়ে গান গেয়েছেন শুভ্রদেব, সেলিম চৌধুরী ও সহশিল্পীবৃন্দ। এ ছাড়াও সুনামগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুরে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন টেকেরঘাটেরই স্থানীয় নৃত্যশিল্পীবৃন্দ। এতে কণ্ঠ দিয়েছেন প্রতীক হাসান ও আনিকা।

অনুষ্ঠানে মামা-ভাগ্নে, দর্শক পর্ব, নানি-নাতি, চিঠিপত্রসহ বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।