ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাইকোলজিক্যাল থ্রিলার ‘শ্যামা কাব্য’, মুক্তি ২৪ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
সাইকোলজিক্যাল থ্রিলার ‘শ্যামা কাব্য’, মুক্তি ২৪ নভেম্বর

গুণী নির্মাতা বদরুল আনাম সৌদ পরিচালিত নতুন সিনেমা ‘শ্যামা কাব্য’ মুক্তি পাচ্ছে আগামী ২৪ নভেম্বর। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সেখানে জানানো হয়, ‘শ্যামা কাব্য’ সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার সিনেমা। সম্প্রতি প্যারিসে আয়োজিত গঁজ সুর স্যেন চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমাটি বিশেষ জুরি অ্যাওয়ার্ড, সেরা মৌলিক চিত্রনাট্য, সেরা চলচ্চিত্র সহ মোট চারটি বিভাগে পুরস্কার পায়।

সিনেমাটির গল্পের বিষয়ে নির্মাতা বদেরুল আনাম সৌদ জানান, ডিভোর্সের পর স্ত্রী নীতুকে হারিয়ে মারাত্মক ডিপ্রেশনে আক্রান্ত হয় আজাদ। ওসমানকে সে নিজের বড় ভাইয়ের মতো সম্মান করতো। অথচ সেই ওসমানের সঙ্গেই তার স্ত্রী পরীকায় জড়িয়েছিল।

নিজের ডিপ্রেশন কাটাতে একদল টুরিস্টের সঙ্গে সুন্দরবনে ভ্রমণ করতে যায় আজাদ। তবে তার মূল পরিকল্পনা- সেখানে গিয়ে আত্মহত্যার মাধ্যমে নিজের দুঃখভরা জীবনের ইতি টানা। কিন্তু ভ্রমণে গিয়ে শ্যামা নামের এক তরুণীর সঙ্গে তার পরিচয় হয়। আজাদের জীবনে নতুন মোড় আসে। প্রাচীন এক অভিশাপের সঙ্গে জড়িয়ে যায় সে।

সংবাদ সম্মেলনে সিনেমাটির কলাকুশলী ছাড়াও এর ডিজিটাল ডিস্ট্রিবিউশন পার্টনার হিসেবে রয়েছে ওটিটি প্ল্যাটফর্ম ‘বঙ্গ বিডি’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফাও হাজির ছিলেন।  

২০১৯-২০ সালে সরকারী অনুদান পাওয়া এ সিনেসাটি পরিচালনার পাশাপাশি কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যও লিখেছেন সৌদ নিজেই এবং সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা।

‘শ্যামা কাব্য’তে কেন্দ্রীয় দুটি চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, রিমি করিম, এ কে আজাদ ও সেতু প্রমুখ। প্রযোজনা করেছেন সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।