ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

বিনোদন

‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই চলচ্চিত্রের ১৯ সংগঠনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই চলচ্চিত্রের ১৯ সংগঠনের

মুক্তি পেয়েছে রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘অ্যানিমেল’। মুক্তির পর বক্স অফিসে সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, অ্যানিমেল শনিবার ভারতে প্রায় ৬৬ কোটি রুপি আয় করেছে। দুই দিনের ভারতে মোট আয় ১৩০ কোটি রুপি। দুই দিনে বিশ্বব্যাপী আয় ২৩৬ কোটি রুপি।

এদিকে, একইদিনে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল বাংলাদেশেও। কিন্তু কিছু জটিলতার কারণে সিনেমাটি বাংলাদেশের পর্দায় দেখাতে পারেনি।

তবে বাংলাদেশে ‘অ্যানিমেল’ মুক্তিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের কোনো আপত্তি নেই। রোববার (০৩ নভেম্বর) দুপুরে চলচ্চিত্রের ১৯ সংগঠনের এক সভায় এ সিন্ধান্ত হয়।

বিষয়টি জানিয়েছেন সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার ও পরিচালক অনন্য মামুন, চলচ্চিত্র শিল্পী সমিতির নেত্রী নুিপুণ আক্তার ও চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক মোহাম্মদ ইকবাল। তারা তিনজনই চলচ্চিত্রের ১৯ সংগঠনের সভায় উপস্থিত ছিলেন।  

অনন্য মামুন বলেন, বাংলাদেশে কোনও হিন্দি সিনেমা মুক্তি দিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের ‘অনাপত্তি সনদ’ লাগে। তাদের আবেদনেই সরকার সিনেমাটি দেশে মুক্তির অনুমতি দিয়েছে। তবে একটা অভিযোগ ছিল যা আজ শেষ হলো।  

‘অ্যানিমেল’ সিনেমাটি শিশুদের জন্য নয় বলে জানা গেছে। ভারতের সেন্সর বোর্ড থেকে ‘এ’ সার্টিফিকেট প্রদান করা হয়। শুধু তাই নয়, ববি দেওলের ঘনিষ্ঠ দৃশ্য বাদ ও কিছু সংশোধনও দেওয়া দেওয়া হয়।

বাংলাদেশে মুক্তির ক্ষেত্রে এ বিষয়ে কোনও জটিলতা আসতে পারে কিনা? এমন প্রশ্নে অনন্য মামুন বলেন, আমাদের সেন্সর বোর্ডের সদস্য যারা আছেন তারা সিনেমাটি দেখার সিন্ধান্ত জানাবে। কতটুকু কাটিং দেবে, কতটুকু চলবে, তাদের সিন্ধান্তে সিনেমাটি চলবে। আবার ব্যাপারটা এমন না, আরেকটি দেশের সেন্সর সার্টিফিকেট দিয়ে তো আমাদের দেশে সিনেমা চলে না। আমাদের সেন্সর বোর্ড তাদের মতো সেন্সর দেবে।  

তিনি আরও জানান, বাংলাদেশে সেন্সর ছাড়পত্র পেলেই ওই দিনই সিনেপ্লেক্সে মুক্তি দেওয়ার চেষ্টা করবেন।

২০০ কোটি বাজেটের এই সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় রেড্ডি ভাঙ্গা। ‘অ্যানিমেল’ সিনেমাটিতে রণবীর ও অনিল কাপুর রয়েছেন বাবা-ছেলের চরিত্রে। পর্দায় তাদের মধ্যকার জটিল সম্পর্ককে তুলে ধরা হয়েছে। এতে আরও অভিনয় করেছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, তৃপ্তি দিমরি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।