ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চার ভাষায় ‘খালাস’, প্রধান চরিত্রে মোশাররফ করিম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
চার ভাষায় ‘খালাস’, প্রধান চরিত্রে মোশাররফ করিম

রহস্যময় এক লোক শাহজালাল। পেশায় খালাসির কাজ করলেও জীবন-যাপনে বেশ সৌখিন।

কি এক অদৃশ্য শক্তি বলে, কারণে অকারণে বন্দর এলাকার ক্ষমতাধরদের কাছ থেকে তার ডাক পড়ে। উপকূলের কোন দৈব দু‍‍র্বিপাক, খুন-খারাবীর খবর আগাম তার কাছে চলে আসে।

কীভাবে সে এই সব ঘটনা আঁচ করতে পারে তা এক রহস্য! বন্দর এলাকার ক্ষমতা আর টাকার রাজনীতি ঘিরে যে রক্তক্ষয়ের খেলা চলছে সেখানে এখন খালাসি শাহজালালের নাম প্রধান হয়ে উঠতে থাকে। তিন নদীর মোহনার রাম রাজত্ব কায়েম করার লড়াইয়ের গল্পে নির্মিত হয়েছে নতুন ওয়েব সিরিজ ‘খালাস’। যেখানে প্রধান চরিত্র চরিত্র শাহজালালের ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম।    

সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন কে এম নাইম ও মাহি ইসলাম মিতুল। চলতি বছরের সেপ্টেম্বর মাসে এর দৃশ্যধারণের কাজ সম্পন্ন হয়। বিগ বাজেটের ওয়েব সিরিজটির শুটিং করা হয় দী‍র্ঘ ৫১ দিন। দৃশ্যধারণ চলে কুমিল্লার দাউদকান্দি, গজারিয়া, চাঁদপুর ও চট্টগ্রাম ও মংলা।

মোশাররফ করিমের পাশাপাশি অন্য কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল, লু‍ৎফর রহমান জ‍র্জ, উজ্জল কবির হিমু ও আমায়া নূর নূপূর।

জানা যায়, পোস্ট পোডাকশনের কাজ আমাদের প্রায় শেষের দিকে। সাউণ্ড ডিজাইনের কাজ চলছে এই মূহূ‍র্তে। ইতিমধ্যে সাব্বির আহমেদ শ্রাবণ এর কথা ও সুরে একটি টাইটেল সং রেডি করা হয়েছে। ডাবিং হবে বাংলা হিন্দিসহ মোট চারটি ভাষায়। ২০২৪ সালের  মা‍র্চ মাসের দিকে সময় ভারতের একটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এটি।

এ বিষয়ে আরও জানা যায়, ওয়েব সিরিজটির প্রথম সিজনে থাকবে মোট ৯টি প‍র্ব। রেড কার্পেট প্রযোজিত প্রতিটি প‍র্বের ব্যপ্তি ৪৫ মিনিট। ‘খালাস’র কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মাহমুদ দিদার। অন্যান্য শিল্পীদের মধ্যে আরও অভিনয় করেছেন সাব্বির আহমেদ শ্রাবণ, আব্রাহাম তামিম, কোয়েল মুন্সি, আফিফ খান, জুয়েল, তারেক, রুয়েল, ফারুক, মৃণাল দত্ত, জোজন, পলিন, জয়া, মিতু, সিনথিয়াসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।