ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কেমন ব্যবসা করছে ‘আর্টিক্যাল ৩৭০’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
কেমন ব্যবসা করছে ‘আর্টিক্যাল ৩৭০’?

বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম অভিনীত ছবি ‘আর্টিক্যাল ৩৭০’ মুক্তি পেয়েছে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)। ছবিটি ইতোমধ্যে বক্স অফিসে সাড়া ফেলেছে।

হিসাব বলছে, ‘আর্টিক্যাল ৩৭০’ রোববার পর্যন্ত মাত্র তিনদিনে আয় করেছে ২২ দশমিক ৮০ কোটি টাকা। গত রোববার একদিনেই এ ছবি তুলে নিয়েছে ৯ দশমিক ৫০ কোটি টাকা। পুরো বিশ্বে এ ছবি ব্যবসা করেছে ৩৩ দশমিক ৭০ কোটি টাকা।

ভারতে ভালো ব্যবসা করলেও ছবিটি উপসাগরীয় দেশে নিষিদ্ধ হয়েছে। খবর অনুযায়ী, বাহরাইন, কুয়েত, ইরাক, ওমান, কাতার, সৌদি আরবে নিষিদ্ধ রয়েছে এ ছবি। জানা গেছে, ছবিতে দেখানো হিংসা, স্পর্শকাতর বিষয়ের কারণে সেখানকার মানুষদের ভাবাবেগে যাতে আঘাত না লাগে সেজন্যই ছবিটি নিষিদ্ধ করা হয়েছে। তবে আরব আমিরাতে দেখা যাবে ‘আর্টিক্যাল ৩৭০’।

‘আর্টিক্যাল ৩৭০’ ছবিতে ইয়ামি গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন। ৩৭০ ধারা এবং জম্মু ও কাশ্মিরের পরিস্থিতি নিয়ে তৈরি হয়েছে এ ছবি। ২০১৯ সালের ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মির রাজ্যকে বিশেষ মর্যাদা দেওয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু-কাশ্মির ও লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।