ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শেষ আধুনিক গানের অনুষ্ঠানের ঘোষণা দিলেন কবীর সুমন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
শেষ আধুনিক গানের অনুষ্ঠানের ঘোষণা দিলেন কবীর সুমন কবীর সুমন

আধুনিক গানের শেষ অনুষ্ঠানের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী কবীর সুমন। শনিবার (০২ মার্চ) রাতে এক ফেসবুক পোস্টে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

তবে এখন থেকে তিনি নিয়মিত বাংলা গানের খেয়ালের অনুষ্ঠান করতে চান।

কবীর সুমন লেখেন, ১৭ মার্চ ২৪, সন্ধ্যাবেলা কলকাতায় অর্ধেক সময় বাংলা খেয়ালের সঙ্গে বাকি অর্ধেক আধুনিক বাংলা গানের যে অনুষ্ঠানটি আমি করব সেটাই হতে চলেছে আমার শেষ আধুনিক গানের অনুষ্ঠান।

তবে কবীর সুমন এখন থেকে নিয়মিত বাংলা গানের খেয়ালের অনুষ্ঠান করতে চান। তিনি লেখেন, বাংলাদেশেও আর যেতে পারব না আধুনিক গানের অনুষ্ঠান করতে। বাংলা খেয়ালের অনুষ্ঠান করতে চাই, করবও। বাকি জীবন আমার মাভাষায় খেয়াল গান রচনা করে যেতে, গেয়ে যেতে আর যথাসম্ভব শিখিয়ে যেতে চাই।

এর আগে ২০২৩ সালের নভেম্বরে চার দিনের বাংলা খেয়াল কর্মশালা উপলক্ষে সর্বশেষ ঢাকায় আসেন কবীর সুমন। তার আগে ২০২২ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন তিনি। তার প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’ প্রকাশিত হয় ১৯৯২ সালে। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এই অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয় ২০২২ সালে। এ উপলক্ষে ঢাকায় ‘তোমাকে চাইয়ের ৩০ বছর উদ্‌যাপন’ শিরোনামে গানের অনুষ্ঠানে অংশ নেন এই গায়ক।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।