ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্পে সিনেমা, দেখা যাবে দেশের হলেও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্পে সিনেমা, দেখা যাবে দেশের হলেও

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে ২০২২ সালে কাতারে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সম্ভাব্য শেষ বিশ্বকাপ, প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়ানো এবং দীর্ঘ অপেক্ষা এ বিশ্বকাপ জয়কে করেছে বেশ নাটকীয়।

বিশ্বকাপ জিতে সর্বকালের সেরাদের কাতারে নাম লিখিয়েছেন মেসি নিজেও।  

এ বিশ্বকাপকে অনেকেই ফুটবল বিশ্বকাপের সেরা আসর হিসেবে আখ্যায়িত করেছেন। একের পর এক অঘটন আর শেষমেশ মেসির হাতে বিশ্বকাপ, এমন বিশ্ব আসরকে সেরা বলতে বাধ্য যে কেউ।  

আর্জেন্টিনার সমর্থকদের জন্যও কাতার বিশ্বকাপ ছিল স্বপ্নের মতো এক আসর। প্রিয় দল এবং মেসির বিশ্বকাপ জয় দেখার জন্য মুখিয়ে থাকা অগণিত সমর্থকদের ষোলকলা পূর্ণ হয়েছে কাতারে। সব আক্ষেপ ঘুচিয়ে তাদের স্বর্গসুখের চূড়ায় নিয়ে গেছেন মেসি। চিরকাল এ সুখস্মৃতি তাদের পুলকিত করবে।

অবিস্মরণীয় এ বিশ্বকাপ নিয়ে এরই মধ্যে নির্মিত হয়েছে বেশ কিছু প্রামাণ্যচিত্র এবং ডকুফিল্ম। যার মধ্যে আলোচিত একটি স্প্যানিশ ভাষায় নির্মিত ডকুফিল্ম ‘মুচাচোস’। গত ডিসেম্বরে আর্জেন্টিনায় মুক্তি পাওয়া এ সিনেমা সেখানকার দর্শকদের দারুণ সাড়া পেয়েছে। আর্জেন্টিনার হলগুলোতে ইতিহাসের সবচাইতে বেশি দর্শক এটি দেখেছেন বলে জানা গেছে।

স্প্যানিশ পরিচালক জেসাস ব্র্যাসেরাস নির্মাণ করেছেন ১০০ মিনিট দৈর্ঘ্যের এ ডকুফিল্ম। এবার বাংলাদেশের দর্শকদের জন্য সিনেমাটি নিয়ে আসছে স্টার সিনেপ্লেক্স। আগামী ২৬ এপ্রিল ‘মুচাচোস’ মুক্তি পাবে এ মাল্টিপ্লেক্সের সবগুলো শাখায়।

আর্জেন্টিনার সমর্থকদের জন্য এটা নিঃসন্দেহে আনন্দের এক খবর। বিশ্বকাপের প্রতিটি ম্যাচের ক্ষণে ক্ষণে তৈরি হওয়া উন্মাদনা, রূপকথার নায়কের মতো মেসির অনন্য ফুটবলশৈলী, একেকটি ম্যাচ একেকটি গোল, বাঁধভাঙা জয়োল্লাস আর রুদ্ধশ্বাস ফাইনালের গল্প মিলিয়ে যে সোনালি স্মৃতি গেঁথে আছে সমর্থকদের মনে তা আবার সিনেমার পর্দায় দেখার সুযোগ দারুণ একটা বিষয় বটে। একই সঙ্গে সিনেমাটি বাংলাদেশের জন্য কিছু মাইলফলকও তৈরি করতে যাচ্ছে।

বাংলাদেশে প্রথম স্প্যানিশ ভাষার সিনেমা হিসেবে মুক্তি পাবে এটি। প্রথম আর্জেন্টাইন এবং দক্ষিণ আমেরিকান সিনেমাও হবে এটি। এছাড়া বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত ফুটবল নিয়ে প্রথম আন্তর্জাতিক সিনেমা হতে যাচ্ছে ‘মুচাচোস’।

বাংলাদেশে চলচ্চিত্রটি মুক্তি প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশে আর্জেন্টিনার বিপুলসংখ্যক সমর্থক রয়েছে। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা উপভোগ করেছে কোটি মানুষ। আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পর ঢাকাসহ সারাদেশ উৎসবমুখর হয়ে উঠেছিল। আর্জেন্টিনা নিয়ে বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা দেখে রীতিমতো অবাক হয়েছেন আর্জেন্টিনার মানুষও। লিওনেল মেসির হাত ধরে বিশ্বকাপ জয়ের এ মুহূর্ত নিয়ে ভক্তদের উৎসাহ ফুরাবে না সহজে। এ ভক্ত-সমর্থকদের জন্যই ‘মুচাচোস’ সিনেমাটি নিয়ে এসেছি আমরা। আশা করি এটি দেখাটা চমৎকার একটা ব্যাপার হবে দর্শকদের জন্য।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এনএটি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।