ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪৩১, ২৩ আগস্ট ২০২৪, ১৭ সফর ১৪৪৬

বিনোদন

‘মাদার অব ডেমোক্রেসি’ সিনেমা বন্ধে আইনি নোটিশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
‘মাদার অব ডেমোক্রেসি’ সিনেমা বন্ধে আইনি নোটিশ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ নামের সিনেমা নির্মাণের ঘোষণা দেন পরিচালক এম কে জামান। শোনা গিয়েছিল, আগামী অক্টোবরে শুটিং শুরু হবে।

তবে সিনেমাটির নির্মাণ নিয়ে তৈরি  হয়েছে জটিলতা।  

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মাদার অব ডেমোক্রেসি সিনেমা বন্ধে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

গণমাধ্যমকে তিনি জানান, জিয়া পরিবারের কেউ এটা জানেন না, কাউকে না জানিয়ে এমন সিনেমা করা উচিত নয়। তাই এটা বন্ধ না করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গেল ১৮ আগস্ট পরিচালক সমিতিতে সিনেমাটির নাম নিবন্ধন করে আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি। জানা যায়, এটি পরিচালনা করবেন এম কে জামান।  

তিনি বলেছিলেন, প্রযোজনা প্রতিষ্ঠান আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি জিয়া পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। তারাই আমাকে পরিচালক হিসেবে নিয়োগ দেন। সে অনুযায়ী কাজ এগোচ্ছে। চিত্রনাট্য লেখার কাজ চলছে। প্রি-প্রোডাকশন শুরু হয়েছে।

কিন্তু এরপরই এক পোস্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ফেসবুক পেজ থেকে জানানো হয় যে, সিনেমাটির বিষয়ে কোনো অনুমতি নেওয়া হয়নি।

সেখানে বলা হয়, বিএনপি চেয়ারপার্সন এবং সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বা ডকুমেন্টারি তৈরির কোনো প্রকার অনুমতি জিয়া পরিবারের কোনো সদস্য কিংবা বিএনপির পক্ষ থেকে দেওয়া হয়নি।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।