ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৬ আগস্ট ২০২৪, ২০ সফর ১৪৪৬

বিনোদন

বানভাসিদের দুয়ারে হাজির তোরসা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
বানভাসিদের দুয়ারে হাজির তোরসা

দেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যেই সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে।

সহযোগিতার হাত বাড়িয়েছেন দেশের সকল শ্রেণি পেশার মানুষের পাশাপাশি চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী, ইউটিউবার, ইনফ্লুয়েন্সারাসহ সংগীত শিল্পীরাও।

তাদেরই একজন ‘মিস ওয়ার্ল্ড’ বিজয়ী মডেল-অভিনেত্রী রাফাহ নানজিবা তোরসা। বন্যার্তদের সহায়তায় টিম নিয়ে এই অভিনেত্রী ছুটে গেছেন চট্টগ্রামের ফটিকছড়ির প্রত্যন্ত অঞ্চলে।

শনিবার (২৪ আগস্ট) থেকে বন্যার্তদের উদ্ধারের পাশাপাশি শুকনা খাবার, কাপড়, পানি এবং ঔষধ নিয়ে তাদের পাশে দাঁড়ালেন তোরসা। তার টিমের কয়েকজন ফেনী ও নোয়াখালীতে গেল দুই দিন ধরে অবস্থান করছে বলে জানিয়েছেন তিনি। বন্যাকবলিত চট্টগ্রামের কয়েকটি উপজেলায় বানভাসিদের দুয়ারে দুয়ারে খাবার পৌঁছে দিচ্ছেন।

বন্যাকবলিত এলাকা থেকে তোরসা বলেন, আমরা ভয়ংকার সময় পার করছি। স্বাধীনতা পাওয়ার চেয়ে রক্ষা করা অনেক কঠিন। ভারত পানি ছাড়ার বিষয়টি আগে থেকে জানালে সবাই সতর্ক থেকে মেকাবেলার প্রস্তুতি নেওয়া যেত। তিস্তার বাঁধ নিয়ে বছরের পর বছর আমরা ভোগান্তির শিকার। কিন্তু আমাদের দমানো যাবে না। যেকোনো দুর্যোগ আমরা হাসিমুখে প্রতিহত করতে পারি।

তিনি বলেন, আমরা যেমন রাজপথে দুহাত মেলে বুকে গুলি নিতে পারি, তেমনি বন্যার ছোবল থেকে আমাদের দেশটাকে বাঁচিয়েও আনতে পারি। এই মুহূর্তে হালদার কাছাকাছি অবস্থান করছি। যেখানে গাড়ি যাওয়ার সুযোগ নেই। একেবারে ভেতরে কিছু মানুষ আটকে আছে। আমরা তাদের জন্য কিছু করার চেষ্টা করছি। আশা রাখছি, অচিরেই আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব। উপদেষ্টাদের কাছে অনুরোধ থাকবে তিস্তার বাঁধে নজর দেওয়ার।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।