ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

লাগামহীন দর্শক, সেনাবাহিনীর নিরাপত্তায় অনুষ্ঠিত ‘জাল’র কনসার্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
লাগামহীন দর্শক, সেনাবাহিনীর নিরাপত্তায় অনুষ্ঠিত ‘জাল’র কনসার্ট

অনুষ্ঠিত হলো ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামের কনসার্ট। নানা নাটকীয়তার পর সেনাবাহিনীর উপস্থিতিতে এই কনসার্টে ঢাকার শ্রোতাদের গান শোনাতে পারলো পাকিস্তানি ব্যান্ডদল ‘জাল’।

 

শনিবার (২৮ সেপ্টেম্বর) যমুনা ফিউচার পার্কের নর্থ কোর্টে অনুষ্ঠিত হয় কনসার্টটি। এতে ‘জাল’ ছাড়াও গান পরিবেশন করে দেশের দুই জনপ্রিয় ব্যান্ড ভাইকিংস ও অর্থহীন।  

এদিন বিকেল থেকে শপিংমলে অগ্রিম টিকিট সংগ্রহ করা দর্শকদের ভিড় দেখা যায়। তবে শপিংমলে ভেন্যু হওয়ায় বাধে বিপত্তি। টিকিট না থাকলেও অনেকেই কনসার্টের গেটের সামনে ভিড় জমান। তাদের নিয়ন্ত্রণ করতে রীতিমতো হিমশিম খায় দায়িত্বরত নিরাপত্তারক্ষীরা।  

সন্ধ্যা সাড়ে ছয়টার পরপরেই মঞ্চে ওঠে ভাইকিংস। তাদের পরিবেশনার সময় কনসার্টস্থলের মূল গেটের সামনে দেওয়া অস্থায়ী দেয়াল সরিয়ে দেন উৎসুক জনতা। এমন অবস্থায় কয়েক দফায় টিকিটবিহীন কয়েকশো করে লোক অনুপ্রবেশ করেন। আয়োজকরা এমন পরিস্থিতিতেই কনসার্ট চালিয়ে যাচ্ছিলেন।  

ভেন্যুতে জায়গা স্বল্পতায় দর্শকদের নিয়ন্ত্রণেই আনা যাচ্ছিল না। যদিও অনেকটা ধৈর্যের পরীক্ষা দিয়েছে আয়োজকরা। প্রায় ঘণ্টাখানেক সময়ের বিরতি দিয়ে মঞ্চে আসেন ব্যান্ড অর্থহীন৷ এসময় জায়গার তুলনায় দর্শকের সংখ্যা আরও বেড়ে যায়। এতে হতাশা প্রকাশ করে টিকিট কেটে আগত দর্শকরা। এমন উত্তপ্ত পরিবেশেই গান পরিবেশন করে দলটি।  

পরিবেশ যখন এমন তখন আয়োজকরা কনসার্টটি সবার জন্য উন্মুক্ত করে দেয়। খুলে দেওয়া হয় কনসার্টের চারপাশ ও উপরাংশের পর্দা। এরপর পার্কের সব লেভেল থেকেই দর্শকরা কনসার্টটি উপভোগ করেন। এতে দর্শক সমাগম আরও বাড়তেই থাকে। এমন অবস্থায় কোনোভাবেই মঞ্চে তোলা যাচ্ছিল না ব্যান্ড ‘জাল’কে। কারণ কিছু দর্শক উঠে গিয়েছিলেন মঞ্চ পর্যন্তও।  

এদিকে সময় পেরিয়ে যাচ্ছিল। মানুষের ঘরে ফেরার তাগিদও বাড়ছিল। তাই পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনীর সহায়তা নেন আয়োজকরা। একদল সেনাবাহিনী অনুষ্ঠান স্থলে প্রবেশ করেন। এরপর তাদের নিরাপত্তায় পুনরায় কনসার্ট শুরু করেন আয়োজকরা।  

সবার শেষে কনসার্টে পারফর্ম শুরু করে ‘জাল’। শুরু থেকেই জাল ব্যান্ডের গান শুনতে শ্রোতাদের আগ্রহ ছিল ব্যাপক। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা ও শিল্পী গওহর মুমতায মঞ্চে প্রবেশ করতেই উল্লাসে ফেটে পড়েন দর্শকবৃন্দ। প্রথমেই ‘ওহ লামহে’ গান দিয়ে মঞ্চ মাতান গওহর। এরপর একে একে সাজনি, আদাতসহ বেশ কয়েকটি গান পরিবেশন করেন তিনি। তার গানের সুরে মেতে উঠেন হাজার হাজার দর্শক-শ্রোতা।  

এর মধ্য দিয়ে ১৪ বছর পর ঢাকা মাতালো ব্যান্ড ‘জাল’। এর আগে ২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল দলটি। এরপর বাংলাদেশের আর কোনো কনসার্টে দেখা যায়নি তাদের।

এদিকে, কনসার্টটি শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর পূর্বাচল ৩০০ ফুট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরিনায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  কিন্তু কনসার্ট শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে তা স্থগিত করে আয়োজক প্রতিষ্ঠান। পরে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় সংবাদ সম্মেলন করেন আয়োজকরা। তবে সেখানে কনসার্টটি কবে এবং কোথায় হবে সে সম্পর্কে জানাতে পারেনি। তবে ওইদিন রাতেই জানানো হয়, কনসার্টটি শনিবার (২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে রাজধানীর যমুনা ফিউচার পার্কের নর্থ কোর্টে।  

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯,  ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।