ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

১৫ বছরে হৃতিকের সেরা ১০

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
১৫ বছরে হৃতিকের সেরা ১০

১৫ বছর ধরে বলিউডের হার্টথ্রব তারকার ভাবমূর্তি ধরে রেখেছেন হৃতিক রোশন। ২০০০ সালের ১৪ জানুয়ারি মুক্তি পায় তার প্রথম ছবি ‘কহো না পেয়ার হ্যায়’।

সে হিসাবে বলিউডে ১৫ বছর পেরিয়ে এসেছেন তিনি। এ নিয়ে তার ভক্তরা বেশ উচ্ছ্বসিত। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার ৪০ বছর বয়সী এই অভিনেতার এই মাইলফলক উদযাপন করেছে। ভারতীয় ওয়েবসাইটগুলো হৃতিকের ক্যারিয়ারের নির্বাচিত দশটি চরিত্রের তালিকা তৈরি করেছে। সেগুলোর টুকরো তথ্য জেনে নিন।


* রোহিত/রাজ (কহো না পেয়ার হ্যায়)
এ দুটি চরিত্রই রাতারাতি বিখ্যাত বানিয়ে দিয়েছে হৃতিক রোশনকে। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কহো না পেয়ার হ্যায়’ ছবিতে অভিনয়ের পাশাপাশি তার নাচগুলোও দর্শকের মন কেড়েছিলো। ছবিটির জন্য বলিউডের এই হার্টথ্রব ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতা ও সেরা নবাগত অভিনেতা দুই বিভাগেই পুরস্কার পান তিনি।


* আমান (ফিজা)
‘ফিজা’ ছবিতে মুসলিম তরুণ আমান চরিত্রে হৃতিকের অভিনয় সমালোচকমহলে প্রশংসিত হয়। বোম্বে বিস্ফোরণের সময় নিখোঁজ হয়ে যাওয়া এই তরুণের খোঁজ মেলে কয়েক বছর। তখন সে হয়ে ওঠে সন্ত্রাসী।


* রোহান (কাভি খুশি কাভি গাম)
করণ জোহর পরিচালিত ‘কাভি খুশি কাভি গাম’ ছবির গল্পে হৃতিক অভিনীত রোহান চরিত্রটি রায়চাঁদ পরিবারের জন্য ছিলো অপরিহার্য। তার অভিনয় একই সঙ্গে হাসিয়েছে এবং কাঁদিয়েছে।


* রোহিত ‘ক্রিশ’:
অভিষেক ছবির রোহিত চরিত্রটি জনপ্রিয় করেছিলো হৃতিক রোশনকে। আর ‘কোই.. মিল গ্যায়া’ ছবির রোহিত তার ক্যারিয়ারে এনে দেয় নতুন মাত্রা। রাকেশ রোশান পরিচালিত ছবিটির জন্য ফিল্মফেয়ারে সমালোচক পুরস্কার পান হৃতিক। আর সুপারহিরো কৃষ সিরিজের তৃতীয় ছবি ‘কৃষ থ্রি’ ধুন্ধুমার ব্যবসা করেছে।


* আরিয়ান (ধুম টু)
‘ধুম টু’ ছবির দক্ষ চোর ও ছদ্মবেশের ওস্তাদ আরিয়ানকে নায়কের মতোই উপস্থাপন করেছেন হৃতিক। ছবিটির জন্য ফিল্মফেয়ারে সেরা অভিনেতা শাখায় পুরস্কার পান তিনি।


* আকবর (যোধা আকবর)
আশুতোষ গোয়াড়িকরের ঐতিহাসিক প্রেক্ষাপটের ছবি ‘যোধা আকবর’-এ বাদশাহ আকবর চরিত্রে অভিনয়ের সুবাদে চতুর্থবারের মতো ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড আসে হৃতিকের ঘরে।


* ইথান মাসকারেনহাস (গুজারিশ)
‘গুজারিশ’ ছবিতে হৃতিক মৃত্যুপথযাত্রী এক কঠিন চরিত্র অনায়াসে ফুটিয়ে তুলেছেন। ছবিটিতে তিনি গানও গেয়েছেন।


* অর্জুন (জিন্দেগি না মিলেগি দোবারা)
জোয়া আখতারের পথচলতি গল্প নিয়ে নির্মিত ছবিটিতে হৃতিক অভিনয় করেছেন স্নায়ুচাপে ভুগতে থাকা অর্জুন চরিত্রে। স্পেনে ছুটি কাটাতে গিয়ে তার মধ্যে আমূল পরিবর্তন ঘটে।


* বিজয় দিনানাথ চৌহান (অগ্নিপথ)
অমিতাভ বচ্চনের মতো কিংবদন্তি অভিনেতার কাজ করা চরিত্রে অভিনয় করে পর্দার মতোই সাহস দেখিয়েছেন হৃতিক। তার অভিনয় নব্বই দশকের ‘অগ্নিপথ’কেও ছাড়িয়ে গেছে বলে মন্তব্য করেছেন সমালোচকরা।


* রাজবীর/জয় (ব্যাং ব্যাং)
অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রে সাফল্যের সঙ্গে উতরে যাওয়ার পর হলিউড তারকা টম ক্রুজ অভিনীত চরিত্রে ‘ব্যাং ব্যাং’ ছবিতে হাজির হন হৃতিক।

বাংলাদেশ সময় : ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।