ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

দেশের সীমানা ছাড়িয়ে ঢাকা কমিকন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৫
দেশের সীমানা ছাড়িয়ে ঢাকা কমিকন

দেশের প্রথম কমিকন ইভেন্ট ঢাকা কমিকন চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজধানীর যমুনা ফিউচার পার্কে ১০ ডিসেম্বর শুরু হয়ে এই আয়োজন চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

প্রতিদিন সকাল ১১টা থেকে ৮টা। প্রথমবারের মতো এতে আন্তর্জাতিক অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে। এ ছাড়া এখানে দর্শনার্থী ও কসপ্লেয়াররা ভারতীয় কমিকনের সদস্যদের সঙ্গে মিলিত হওয়ার পাশাপাশি দিল্লি কমিকন, মুম্বাই কমিক এবং ফিল্ম কনভেনশন, ব্যঙ্গালোর কমিকন এবং হায়দ্রাবাদ কমিকনে অংশগ্রহণের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করতে পারবেন।

এ ছাড়াও ‘ইলেভেন্থ আওয়ার’ নামে ফ্লোরিডা ভিত্তিক একদল ভিডিওগ্রাফার ঢাকা কমিকনে অংশগ্রহণের পাশাপাশি পুরো ইভেন্টটি ভিডিও করবেন। দলটি নিউইয়র্ক কমিকন এবং স্টার ওয়ার সেলিব্রেশন, দিল্লি কমিকন, এবং মুম্বাই কমিক ও ফিল্ম কনভেনশনে অংশগ্রহণ করেছেন। এ ছাড়াও অংশগ্রহণকারীরা অনেক আন্তর্জাতিক কমিক বই পরিবেশকদের সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি ক্লাসিক সংগ্রহগুলো কিনতে পারবেন।

ঢাকা কমিকন হচ্ছে সমস্ত টিভি, মুভিজ এবং কমিক বই প্রেমীদের জন্য একটি পপ কালচার প্ল্যাটফর্ম যেখানে সমগ্র বিশ্বের সুপারহিরো ও সুপার ভিলেনরা ২০১২ সাল থেকে একই ছাদের নিচে একত্রিত হচ্ছে। প্রতি বছরের মতো এবারও দর্শনার্থীরা তাদের প্রিয় চরিত্রের অনুকরণে কসপ্লে করতে পারবেন এবং উদীয়মান এই পপ সংস্কৃতির অংশ হতে পারবেন।

ঢাকা কমিকন ২০১২ সালে ঢাকা কমিকনের প্রতিষ্ঠা করেন সাদি রহমান (ইসকারসন মিউজিক) এবং সাইদ আবু ইউসুফ (জার্ভিস ডিজিটাল)। ফেসবুকের মাধ্যমে তাদের পরিচিত কিছু সংগ্রাহকের সহযোগিতায় ওই বছর প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ঢাকা কমিকন।

বাংলাদেশ সময় : ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।