ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

বিজয় দিবসে বড়পর্দায় রিয়াজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিজয় দিবসে বড়পর্দায় রিয়াজ

মুক্তিযুদ্ধের গল্পে আসছে বিজয় দিবসে সিনেমা হলের পর্দায় দেখা মিলবে রিয়াজের। খানিকটা অবাক হওয়ার মতোই তথ্য।

জানা মতে, নিকট অতীতে মুক্তিযুদ্ধের কোনো চলচ্চিত্রে কাজ করেননি তিনি। আবার যেটি মুক্তি পাচ্ছে বিজয়ে, সেটি পুরনো ছবিও নয়। তাহলে? পূর্ণদৈর্ঘ্য নয়, এটি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। নাম ‘বিজয়গাথা’। বিজয় দিবসে থেকে এটি চলবে রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে।

বিজয় দিবসের একদিন আগে (১৫ ডিসেম্বর) ব্লকবাস্টার সিনেমাসেই হবে ‘বিজয়গাথা’র প্রিমিয়ার শো। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির পরিচালক আজাদ কালাম বাংলানিউজকে বলছিলেন, ‘ঢুলিডটকম নামে অস্ট্রেলিয়াভিত্তিক একটি প্রতিষ্ঠান ছবিটি কিনে নিয়েছে। তারাই মুক্তি দিচ্ছে সিনেমা হলে। আমিও তাদের সঙ্গে আছি। বিজয় দিবসে শুধু একটি প্রেক্ষাগৃহেই মুক্তি পাবে ছবিটি। পর্যায়ক্রমে স্টার সিনেপ্লেক্স, বলাকা-সহ আরও কয়েকটি সিনেমা হলে আসতে পারে। ’

পরিচালক আরও বলছিলেন, ‘আমাদের দর্শক তো শর্টফিল্মে অভ্যস্ত না ওইভাবে। সত্তর মিনিটের ছবি। তাই অল্পসংখ্যক সিনেমা হলেই মুক্তি দেওয়া হচ্ছে। পরবর্তীতে অস্ট্রেলিয়ার কিছু জায়গায়ও ছবিটি দেখানো হবে। ’

ছবিটির গল্প শুরু মুক্তিযুদ্ধের তিন মাস আগে থেকে। রিয়াজ এতে কলেজপড়ুয়া, গ্রামের ছেলে। বর্ষা নিক্ষেপে এলাকা জোড়া সুনাম তার। পাকিস্তানি বাহিনীর কালোহাত ছোবল বসায় তার স্বপ্নের জীবনে। ঘটনার পরিক্রমায় কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় তাকে। তা-ও পাকিস্তানি বাহিনীর বুলেটে ঝাঁঝরা হওয়া, ছুরির নিচে জবাই হওয়া তারই গ্রামের মানুষের কবর।

ছবিটিতে আরও অভিনয় করেছেন তৃষা, শাকিল আহমেদ, সিদ্দিকুর রহমান, তারেক মাহমুদ প্রমুখ। চিত্রনাট্য লিখেছেন অশোক বসাক। পার্থ মজুমদার করেছেন আবহসংগীত। গত বছরের নভেম্বরে ‘বিজয়গাথা’র দৃশ্যধারণ হয় মানিকগঞ্জে।

* ‘বিজয়গাথা’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।