ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

বিজয় দিবসের আয়োজনে কলকাতায় রুনা লায়লা

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিজয় দিবসের আয়োজনে কলকাতায় রুনা লায়লা রুনা লায়লা/ছবি: নূর- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহান বিজয় দিবস উপলক্ষে সংগীত পরিবেশন করতে কলকাতায় যাচ্ছেন কণ্ঠশিল্পী রুনা লায়লা। আগামী ১৭ ডিসেম্বর নেতাজি ইনডোর স্টেডিয়ামে আয়োজিত ‘বাংলাদেশ বিজয় উৎসব’ শীর্ষক আয়োজনে গাইবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই গায়িকা।



জানা গেছে, রুনার পাশাপাশি এ অনুষ্ঠানে গাইতে যাচ্ছেন রেনেসাঁ ব্যান্ডের সদস্যরা, কৃষ্ণকলি, কোনাল, অরিন, ও কুষ্টিয়ার লালন শিল্পীগোষ্ঠী।  বাংলাদেশ উপ-দূতাবাসের আয়োজনে উৎসবটি শুরু হয়ে যাবে ১৫ ডিসেম্বর থেকে, চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত। সহযোগিতায় পশ্চিমবঙ্গ সরকার। এতে থাকবে আধুনিক গান, নজরুলগীতি, রবীন্দ্রসংগীত, বাউল গান, লালনগীতি, লোকগীতি, ব্যান্ডসংগীত, সুফি সংগীত, নাচ, চলচ্চিত্র প্রদর্শনী। এ ছাড়া ঢাকাই জামদানি, রাজশাহীর সিল্ক, টাঙ্গাইলের তাঁতের শাড়ি, হস্তশিল্প, বুটিক, সিরামিক ও মেলামাইন সামগ্রীর প্রদর্শনী হবে। থাকবে কাচ্চি বিরিয়ানি, ভুনা খিচুড়ি ও নানান রকম ঐতিহ্যবাহী পিঠা।


এই বিপুল আয়োজনের মধ্যে ১৭ ডিসেম্বরের সার্বিক তত্ত্বাবধানে আছে তালাশ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হীরক দাশগুপ্ত বাংলানিউজকে বললেন, ‘আমরা দুই বাংলার শিল্পীদের নিয়ে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলাম। এই উৎসবের মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে শিল্পী নিয়ে আসার পদক্ষেপ শুরু হলো। আশা করি, এটা অব্যাহত থাকবে। ’

এদিকে দীর্ঘদিন লন্ডনে বেড়ানোর পর শনিবার (১২ ডিসেম্বর) সকালে ঢাকায় ফিরলেন রুনা লায়লা। সেখানে কন্যাসন্তান তানি লায়লা ও দুই নাতির সঙ্গে এবারের জন্মদিন উদযাপন করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।