ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

বিজয়ের মাসে মূকাভিনয় ‘বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিজয়ের মাসে মূকাভিনয় ‘বাংলাদেশ’

কালো কাপড়ে আবৃত এক আবদ্ধ পরিস্থিতি থেকে অনেক চেষ্টায় লাল-সবুজ বেরিয়ে এসে আনন্দে পাখির মতো ডানা মেলে সামনে এগোতে থাকে। কিছু দূর যেতেই লাল-সবুজের গতিরোধ করে এক অপশক্তি।

প্রাণপণ চেষ্টা করেও লাল-সবুজ সেই বাঁধার দেয়াল ভাঙতে পারে না, হতবাক হয়ে বাধা অতিক্রমের উপায় খুঁজতে থাকে।

এরই মধ্যে দেয়ালগুলো ধীরে ধীরে সামনে এগিয়ে আসতে থাকে এবং একসময় লাল-সবুজকে চেপে ধরে। অসহায় অবস্থায় লাল-সবুজ সাহায্যের আবেদন জানায় তরুণ প্রজন্মের কাছে। এমন বিমূর্ত উপস্থাপনায় দেশকে তুলে ধরেছেন মূকাভিনেতা নিথর মাহবুব। বিজয়ের মাসে ‘বাংলাদেশ’ শিরোনামে তার এই পরিবেশনা থাকছে একাধিক স্থানে।  

আগামী ১৩ ডিসেম্বর বিকেল ৩টায় ধানমন্ডি ২৭ নম্বর সড়কে স্টেট ইউনিভার্সিটিতে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকছে ‘বাংলাদেশ’। এ ছাড়া ১৬ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় দিবসের অনুষ্ঠানেও এর একটি প্রদর্শনী হবে।

মাইম আর্টের নিথর মাহবুব জানান, ২০১১ সালে ‘বাংলাদেশ’ মঞ্চে আসার পর প্রশংসিত হয়েছে। প্রদর্শনীও হয়েছে অনেকগুলো। তিনিই এর গ্রন্থনা, পরিকল্পনা ও অভিনয়ে আছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।