ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

জ্যোতির ছবি মিউজিয়ামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
জ্যোতির ছবি মিউজিয়ামে

জ্যোতিকা জ্যোতির ঠাঁই হলো মিউজিয়ামে। আবুধাবির জায়েদ ন্যাশনাল মিউজিয়ামে।

না, তিনি স্বশরীরে সেখানে যাননি। রাখা হয়নি জ্যোতি অভিনীত কোনো চলচ্চিত্রও। একটি প্রোট্রেট ঠাঁই পেয়েছে সেখানে, যার মডেল জ্যোতি।

জ্যোতির পোট্রেটটি এঁকেছেন চিত্রশিল্পী জাহেদুর রহমান রবিন। তিনি বহু বছর ধরেই প্রবাসী। থাকেন দুবাইয়ের আল আইনে। সেখান থেকে বাংলানিউজকে রবিন জানিয়েছেন, ‘ছবিটি এঁকেছিলাম সেপ্টেম্বরে, জ্যোতিকা জ্যোতির জন্মদিনে। গত মাসে জাদুঘর কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিলো, তারা প্রতিযোগিতার মাধ্যমে চিত্রকর্ম সংগ্রহ করছে। তো, প্রথমে সংশয়ে ছিলাম- ছবি দেবো কি-না! কারণ, এখানে তো নামীদামী চিত্রশিল্পীরা আছেন। তো, আমি চারটি ছবি জমা দিই। এর মধ্যে জ্যোতির ছবিটি নির্বাচিত হয়। মোট আঠারোটি ছবি নিয়েছে জাদুঘর কর্তৃপক্ষ। এরমধ্যে এ ছবিটি আছে নবম স্থানে। ’ খবরটি শুনে যারপরনাই খুশি জ্যোতিকা জ্যোতি।

এদিকে ১১ ডিসেম্বর দেশজুড়ে মুক্তি পেয়েছে জ্যোতি অভিনীত ‘অনিল বাগচীর একদিন’। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন মোরশেদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৫
কেবিএন/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।