ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তারা বর্তমানে ফকির!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
তারা বর্তমানে ফকির! মজুমদার শিমুল ও নিলয়

পাঞ্চাবী-টুপি পরে, থালা হাতে যে লোকটা নেমে গেছে রাস্তায়, ভিক্ষায়- তাকে একটু ভালো করে লক্ষ্য করলেই ঠোঁটে হাসি ফুটে উঠবে। সঙ্গে এমন বিস্ময়ও ‘নিলয় না!’ হ্যাঁ, অভিনেতা নিলয় আলমগীরই।

কিন্তু তার অবস্থা এমন কেন?

জানালেন, ‘ভিক্ষুকের চরিত্র’। আর নিলয়ের পিছু পিছু যে জন ভাঙা টেপরেকর্ডার হাতে নিয়ে ছুটছেন, তিনি মজুমদার শিমুল। বললেন, ‘এরা কিন্তু আসলে ফকির নয়। বর্তমানে ফকির। একটি উদ্দেশ্যে নিয়ে তারা এ রকম ছদ্মবেশ নিয়েছে। ’

গলি-মফস্বলে নয়, একেবারে জনাকীর্ণ উত্তরার রাস্তায়! দু’জন এভাবে থালা হাতে পথে নেমে গেছেন, দৃশ্যধারণের সময় মজার ঘটনাও ঘটেছে নিশ্চয়ই? শিমুল জানালেন, শুক্রবার ছিলো তো। লোকজন জুম্মার নামাজ পড়ে ফিরছিলো। একজন তো আমাদেরকে দেখে টাকাই দিয়ে গেছে! আরেকজন নিলয় ভাইকে চিনতে পেরে হাত মেলালো। তখন আমরা মজা করে বললাম, ‘বাহ, এখনকার মানুষ খুবই ভালো। আল্লাহর রহমতে তারা হ্যান্ডশেকও করে!’

নাটকের নাম ‘বর্তমানে ফকির’। চিত্রনাট্য আহসান হাবীবের। পরিচালনা করেছেন তারেক মিয়াজী। শবনম ফারিয়া, মুনিরা মিঠু, কাজী উজ্জল, মুকুল সিরাজও আছেন অভিনয়ে।

একদিন আগেই শেষ হয়েছে দৃশ্যধারণ। জানা গেছে, ‘বর্তমানে ফকির’ নাটকটি এটিএন বাংলায় প্রচার হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
কেবিএন


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।