ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মীম আবার অভিনয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
মীম আবার অভিনয়ে সাবরিন সাকা মীম

সাবরিন সাকা মীমকে এতো তাড়াতাড়ি কারও ভুলে যাওয়ার কথা নয়। সে এক সময় ছিলো তার! টিভি খুললেই দেখা দিতেন তিনি! ছোটপর্দা মাতিয়েছেন অনেক বছর।

‘নতুন কুঁড়ি’ থেকে উঠে আসা, পরবর্তীতে টিভি নাট্যাঙ্গনে ব্যাপক পরিচিতি পাওয়া মীম অভিনয় করছেন না অনেক বছর হলো। যদিও পর্দায় তার দেখা মেলে মাঝে মধ্যে, অন্যভাবে- সংবাদ পাঠিকা, উপস্থাপিকা হিসেবে।

কিন্তু যে মীম অভিনয়ের, সেই অভিনয়টাই তিনি করছেন না অনেক বছর ধরে, সেই তিনি আবার যখন ক্যামেরার সামনে দাঁড়ান নাটকের চরিত্র হয়ে; তখন সেটি নিশ্চয়ই খবর বটে! তিনি সম্প্রতি অভিনয় করলেন ধারাবাহিক নাটকে। নাম ‘স্বপ্নের ছায়া’।

২৫ থেকে ২৮ ডিসেম্বর দৃশ্যধারণ হয়েছে পুবাইলে। ওখানেই অংশ নিয়েছেন মীম। বিষয়টি নিয়ে আরও বিস্তারিত জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে জানালেন, ‘করেছি বাধ্য হয়ে’। বাধ্য হওয়ার কারণ আছে। এটি নতুন শুরু হওয়া কাজ নয়। তিনি বলছিলেন, ‘এটা কোনো নাটক না। চার-সাড়ে চার বছর আগে শুটিং করে রেখেছিলাম। এতোদিন পর এসে প্রচার শুরু হয়েছে। প্রথমে হওয়ার কথা ছিলো ছাব্বিশ পর্ব। তখন তেরো পর্বের কাজ হয়েছিলো। এখন যেহেতু প্রচার শুরু হলো, ফলে আবার কাজ করতে হচ্ছে। ’

নাটকটি পরিচালনা করছেন শফিকুল ইসলাম রিপন। এটিএন বাংলায় প্রতি সোমবার রাত সাড়ে ১১টায় প্রচার হচ্ছে ধারাবাহিকটি।

এদিকে মীম এখন সংবাদ পাঠিকা হিসেবে আছেন আরটিভিতে। ‘তারকালাপ’ নামে একটি অনুষ্ঠান উপস্থাপনাও করছেন। অভিনয়ে নিয়মিত হবেন না আর? এমন প্রশ্নের জবাবে মীম অজুহাত হিসেবে দাঁড় করালেন- ‘সময়ের অভাব’। সংসার নিয়ে ব্যস্ত আছেন তিনি। কাজ করছেন বেসরকারি সংস্থা কেয়ার বাংলাদেশেও। বললেন, ‘ধারাবাহিক নাটকে অভিনয় করবো না। অনেক সময় যায় তো! একক নাটক করতে পারি, তবে সেটা সময় বুঝে। ’

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।