ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

মিস ইরাককে অপহরণের হুমকি দিলো আইএস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
মিস ইরাককে অপহরণের হুমকি দিলো আইএস শায়মা কাসেম

এবারের মিস ইরাক শায়মা কাসেমকে অপহরণের হুমকি দিলো জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। গত ২৭ ডিসেম্বর তার মোবাইল ফোনে সংগঠনটির এক প্রতিনিধি বলেছে- ‘আমাদের দলে যোগ দাও, নয়তো অপহরণ করে নিয়ে আসা হবে।



কুয়েতি দৈনিক আল-ওয়াতান জানিয়েছে, পরদিন সামরিক বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছেন শায়মা। তবে হুমকিতে মোটেই ঘাবড়াননি জানিয়ে তিনি বলেন, ‘আমি প্রমাণ করতে চাই, ইরাকে নারীদের সামাজিক অস্তিত্ব রয়েছে। পুরুষের মতো তাদেরও অধিকার রয়েছে। আমি এসব হুমকিতে মোটেই ভীত নই। কারণ আমি জানি, কোনো অন্যায় করছি না। ’

চার দশকেরও বেশি সময় পর (৪৩ বছর) গত ১৯ ডিসেম্বর ইরাকে অনুষ্ঠিত হয় সুন্দরী প্রতিযোগিতা। এর মাধ্যমে ১৯৭২ সালের পর নতুন ‘মিস ইরাক’ নির্বাচিত হন সবুজ চোখের শায়মা। সবাইকে পেছনে ফেলে সেরার শিরোপা জিতে নেন উত্তর ইরাকের কিরকুক শহরের কুড়ি বছরের এই সুন্দরী। আগামী বছরের মার্চে থাইল্যান্ডে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ইরাকের প্রতিনিধিত্ব করবেন শায়মা।

এর আগে ১৯৭২ সালে শেষবার সুন্দরী প্রতিযোগিতা হয়েছিলো ইরাকে। তখন মুকুট জিতেছিলেন উইদজান সুলেমান। বাগদাদের অভিজাত হোটেলের বলরুমে এবার ১০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতা। যদিও শুরুর দিকে প্রায় ২০০ জন প্রতিযোগী নাম নিবন্ধন করেছিলো। কিন্তু হত্যার হুমকি পেয়ে বেশিরভাগ প্রতিযোগী নাম প্রত্যাহার করে নেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।