ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

শীর্ষস্থান অক্ষুণ্ন রাখলেন শাহরুখ-দীপিকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
শীর্ষস্থান অক্ষুণ্ন রাখলেন শাহরুখ-দীপিকা শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন

ছবির ব্যবসায়িক সাফল্য, সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া খবরের সংখ্যা, বিজ্ঞাপনী চুক্তি, ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমে জনপ্রিয়তাসহ নানা বিষয়ের ওপর ভিত্তি করে সাজানো টাইমস সেলেবেক্সে শীর্ষস্থান ধরে রাখলেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। নভেম্বর মাসের পর্যালোচনায় ফের বলিউডের সেরা অভিনেতা ও অভিনেত্রী নির্বাচিত হলেন এ দুই তারকা।



টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘দিলওয়ালে’র প্রচারণার জন্য খবরের শিরোনামে ছিলেন শাহরুখ। তাছাড়া ২ নভেম্বর ছিলো তার ৫০তম জন্মদিন। ওইদিনই প্রকাশিত হয় বলিউড বাদশা অভিনীত ‘ফ্যান’ ছবির ট্রেলার। যদিও অক্টোবরে ৪৪ স্কোর করলেও নভেম্বরে তা কমে এসেছে আটত্রিশে।

স্কোরের দিক দিয়ে উন্নতি করতে সক্ষম হয়েছেন দীপিকা। ৩৪ থেকে তিনি পৌঁছেছেন আটত্রিশে। রণবীর কাপুরের সঙ্গে ‘তামাশা’র মুক্তি আর রণবীর সিংয়ের সঙ্গে ‘বাজিরাও মাস্তানি’র প্রচারণার সুবাদে ২৯ বছর বয়সী এই অভিনেত্রীকে ঘিরে খবর বেরিয়েছে দেদার।

অভিনেতাদের মধ্যে সালমান খান নভেম্বরেও আছেন দুই নম্বরে।  ‘প্রেম রতন ধন পায়ো’র মুক্তি, ‘সুলতান’কে ঘিরে গুঞ্জন, ‘বিগ বস’ সঞ্চালনা ও একটি বিজ্ঞাপনী চুক্তির সুবাদে আলোচনায় থেকেছেন তিনি। তার স্কোর ৩৩ থেকে বেড়ে হয়েছে ৩৭। আট থেকে তিনে রণবীর কাপুর (‘তামাশা’, চারটি বিজ্ঞাপন) আর ছয় থেকে চারে উঠে এসেছেন শহিদ কাপুর (‘রেঙ্গুন’ ছবির খবর, একটি বিজ্ঞাপন)। ‘হেট স্টোরি থ্রি’র প্রচারণার সুবাদে ৪৬ থেকে ২৭ নম্বরে এসেছেন করণ সিং গ্রোভার। দুই থেকে পাঁচে অক্ষয় কুমার (‘এয়ারলিফট’ ও ‘হাউসফুল থ্রি’র খবর, চারটি বিজ্ঞাপন) আর পাঁচ থেকে ছয়ে নেমে গেছেন অমিতাভ বচ্চন (‘তিন’ ছবির খবর, টিভি অনুষ্ঠান ‘আজ কি রাত হ্যায় জিন্দেগি’ ও একটি বিজ্ঞাপন)।

উন্নতি হয়েছে বরুণ ধাওয়ান ও অজয় দেবগণের। বরুণ (‘দিলওয়ালে’র খবর, দুটি বিজ্ঞাপন) ১৩ থেকে সাত নম্বরে আর অজয় (‘শিবায়’ ছবির খবর ও একটি বিজ্ঞাপন) এসেছেন আট নম্বরে। অবনতি হয়েছে ইরফান খান ও সাইফ আলি খানের। চার থেকে নয় নম্বরে ইরফান (হলিউডের ছবি ‘ইনফারনো’র খবর ও দুটি বিজ্ঞাপন) আর সাত থেকে দশ নম্বরে নেমে গেছেন সাইফ আলি খান (‘রেঙ্গুন’ ছবির খবর ও তিনটি বিজ্ঞাপন)।

 

অভিনেত্রীদের মধ্যে তালিকায় চোখে পড়ার মতো উন্নতি ঘটেছে কয়েকজনের। তাদের মধ্যে ‘প্রেম রতন ধন পায়ো’র মুক্তির সুবাদে সোনম কাপুর ১০ থেকে একলাফে উঠে এসেছেন দুই নম্বরে। তার স্কোর ২১ থেকে বেড়ে হয়েছে ২৮। এ ছাড়া মুক্তি প্রতীক্ষিত ‘সনম রে’ ছবির সুবাদে ইয়ামি গৌতম আট থেকে চার নম্বরে আর ‘তিন’ ছবিকে ঘিরে আলোচনার মাধ্যমে ২৫ থেকে ১৭ নম্বরে উঠেছেন বিদ্যা বালান।


শীর্ষ ১০ অভিনেত্রীর মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া (টিভি সিরিজ ‘কুয়ান্টিকো’, ‘বাজিরাও মাস্তানি’র খবর ও দুটি বিজ্ঞাপন) চার থেকে তিন নম্বরে, শ্রদ্ধা কাপুর (‘রক অন টু’ ও ‘বাঘি’র খবর, দুটি বিজ্ঞাপন) সাত থেকে পাঁচে আর কারিনা কাপুর খান (‘উড়তা পাঞ্জাব’ ও ‘কি অ্যান্ড কা’র খবর, দুটি বিজ্ঞাপন) নয় থেকে উঠেছেন আট নম্বরে। অবনতি হয়েছে অনেকের। তাদের মধ্যে আলিয়া ভাট (‘উড়তা পাঞ্জাব’, শাহরুখ খানের সঙ্গে নাম চূড়ান্ত না হওয়া ছবির খবর, দুটি বিজ্ঞাপন) তিন থেকে ছয় নম্বরে, আনুশকা শর্মা (‘অ্যাই দিল হ্যায় মুশকিল’ ছবির খবর, একটি বিজ্ঞাপন) ছয় থেকে সাতে, ঐশ্বরিয়া রাই বচ্চন (‘অ্যাই দিল হ্যায় মুশকিল’ ও ‘সর্বজিৎ’ ছবির খবর, দুটি বিজ্ঞাপন) দুই থেকে নয় নম্বরে আর ক্যাটরিনা কাইফ (‘ফিতুর’ ছবির খবর, দুটি বিজ্ঞাপন) পাঁচ থেকে ছিটকে গেছেন দশ নম্বরে।

 

টাইম সেলেবেক্স তালিকায় শীর্ষ ৫০ অভিনেতার তালিকায় নতুন ঢুকেছেন নীল নিতিন মুকেশ (২৬, প্রেম রতন ধন পায়ো), আরশাদ ওয়ারসি (৪৮, আগামী ছবি ‘ইরাদা’র খবর), বিবাহ শাহ (৪৭, ‘লালি কি শাদি মে লাড্ডু দিওয়ানা’র খবর)। এ ছাড়াও আছেন রণবিজয় সিং, রাম কাপুর ও মনোজ বাজপেই। ৫০ অভিনেত্রী তালিকায় ঢুকেছেন তাপসী পান্নু (২৮, স্বল্পদৈর্ঘ্য ছবি ‘দ্য হোমকামিং’), রাধিকা আপ্তে (৫০, ‘এক্স: পাস্ট ইজ প্রেজেন্ট’ ছবির খবর), সোনালি সিগ্যাল (২৪, ‘পেয়ার কা পাঞ্চনামা টু’)।


২০১২ সালের সেপ্টেম্বর থেকে প্রতি মাসে টাইম সেলেবেক্স প্রকাশ করা হয়ে থাকে। ৬০টির বেশি পত্রিকা এবং ২৫০টির বেশি টিভি চ্যানেলের তথ্যের ওপর ভিত্তি করে এই তালিকা প্রস্তুত করা হয়ে থাকে।

বাংলাদেশ সময় : ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।