ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘অঙ্গার’ কোন ছবির নকল?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
‘অঙ্গার’ কোন ছবির নকল? ওম ও জলি

আসছে শুক্রবারই মুক্তি পাচ্ছে ‘অঙ্গার’। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি।

এর মাধ্যমেই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ হাজির করছে নতুন নায়িকা জলিকে। তাকে ঘিরেই চলছে প্রচার-প্রচারণা। সঙ্গে রয়েছেন কলকাতার নায়ক ওম। তিনিও অতোটা পরিচিত মুখের কাতারে দাঁড়াতে পারেননি এখনও।

এই অবস্থায় দাঁড়িয়ে ছবির প্রযোজক থেকে শুরু করে নির্মাতা, কলাকুশলী সবাই এক ভয়ংকর ঘোষণা দিয়ে ফেলেছেন। গত দশ বছরের বাংলা চলচ্চিত্রের সব রেকর্ড ভেঙ্গে ‘অঙ্গার’ নাকি নতুন ইতিহাস গড়বে! কী তার অস্ত্র? ‘অঙ্গার’সংশ্লিষ্টদের মতে- নির্মাণ, অভিনয়, গান, আবহসংগীত, আর অবশ্যই গল্প। ৯ জানুয়ারি ছবিটির মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে গল্প নিয়েই প্রশ্ন ছুটে গেলো ‘অঙ্গার’-এর চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবুর কাছে। ব্যানারে-অনলাইন পোস্টারে তো কোথাও চিত্রনাট্যকারের নাম নেই। ‘অঙ্গার’ কি মৌলিক গল্প? নাকি এটাও কোনো বিদেশী ছবির ফটোকপি?’

উত্তর দিতে গিয়ে বেশ কৌশলী বাবু। কিছুক্ষণ ভেবে নিলেন। তারপর ঠোঁটে হাসি ঝুলিয়ে বললেন, ‘কলকাতা-বলিউড-তামিল-তেলেগু এগুলোর কপি না। ’ তার মানে তো ধরেই নেয়া যায়, ছবিটির গল্প নিশ্চয়ই এর বাইরে অন্য কোনো দেশের ছবি থেকে টুকে নেওয়া। আব্দুল্লাহ জহির বাবুকে এমন প্রশ্ন করলে তিনি অবশ্য আর কোনো উত্তর দেননি।

‘অঙ্গার’ মুক্তি পাচ্ছে ১৫ জানুয়ারি। ওয়াজেদ আলী সুমন পরিচালনা করেছেন ছবিটি। ওম-জলি ছাড়া আরও অভিনয় করেছেন আশীষ বিদ্যার্থী, রজতাভ দত্ত, খরাজ মুখার্জি, আহমেদ শরীফ, অমিত হাসান, টাইগার রবি প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।