ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা যারা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
স্ক্রিন অ্যাওয়ার্ডসে সেরা যারা

দুই প্রজন্মের দুই অভিনেতা অমিতাভ বচ্চন (পিকু) ও রণবীর সিং (বাজিরাও মাস্তানি) সেরা অভিনেতা হলেন এবারের স্ক্রিন অ্যাওয়ার্ডসে। শুক্রবার (৮ জানুয়ারি) মুম্বাইয়ে জমকালো আয়োজনে এবারের আসরের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।



‘পিকু’তে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন দীপিকা পাড়ুকোন। ‘বাজিরাও মাস্তানি’র জন্য সেরা জনপ্রিয় অভিনেত্রীও তিনিই। জনপ্রিয় বিভাগে সেরা অভিনেতা শাহরুখ খান (দিলওয়ালে)।

বিচারকদের বিচারে ইরফান খান (পিকু) সেরা অভিনেতা আর সেরা অভিনেত্রী হয়েছেন কালকি কোচলিন (মার্গারিটা উইথ অ্যা স্ট্র)। বিচারকদের দৃষ্টিতে সেরা ছবি হয়েছে ‘তলবার’।

গত বছরের সবচেয়ে ব্যবসাসফল চলচ্চিত্র ‘বজরঙ্গি ভাইজান’ জনপ্রিয় ছবি হয়েছে। এটি পরিচালনার জন্য কবির খান সেরা পরিচালক, নওয়াজুদ্দিন সিদ্দিকি সেরা পার্শ্ব অভিনেতা আর হারশালি মালহোত্রা হয়েছেন সেরা শিশুশিল্পী। ছবিটি গল্প আর আবহসংগীত শাখার পুরস্কারও জিতেছে।

‘বাজিরাও মাস্তানি’র জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সঞ্জয়লীলা বানসালির ছবিটি স্পেশাল ইফেক্টস শাখায়ও সেরা হয়েছে। সেরা সংলাপ বিভাগের পুরস্কার জিতেছে সুজিত সরকারের ‘পিকু’। সেরা জুটি হয়েছেন শাহরখ খান-কাজল। সম্মিলিত অভিনয়ের পুরস্কার পেয়েছে ‘দিল ধাড়াকনে দো’। আজীবন সম্মাননা পেয়েছেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর।

‘দাম লাগাকে হেইশা’ ছবির জন্য ভূমি পেড়নেকর সেরা নবাগতা অভিনেত্রী, এ ছবির ‘মোহ মোহ কি ধাগে’ গানের জন্য পাপন সেরা গায়ক আর মোনালি ঠাকুর পেয়েছেন সেরা গায়িকার পুরস্কার। ‘মাসান’ ছবির ভিকি কৌসল হয়েছেন নবাগত অভিনেতা।

পুরস্কার বিতরণীর ফাঁকে ফাঁকে ছিলো তারকাদের পরিবেশনা। নেচেছেন রণবীর সিং, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, জ্যাকুলিন ফার্নান্দেজ, শ্রদ্ধা কাপুর। পাশাপাশি বসে অনুষ্ঠানটি উপভোগ করেন একসময়ের প্রতিদ্বন্দ্বী অভিনেত্রী জয়া বচ্চন ও রেখা। এ ছাড়াও ছিলেন অক্ষয় কুমার, সোনম কাপুর, শাবানা আজমি, নির্মাতা সুভাষ ঘাই।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।