ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘আমি নিজে কতোটা ভালো?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
‘আমি নিজে কতোটা ভালো?’

পুলিশ কর্মকর্তা তারেক। কথা বলেন বেশ রসিয়ে রসিয়ে।

দুর্নীতি যে একেবারেই করেন না, তা নয়। এক রাতে শহরে যে চুরিকে কেন্দ্র করে পুরো বাড়ি তোলপাড়, তারেক আসেন সেই ঘটনা তদন্তে। একে ধরেন, ওকে ধরেন, যাকে তাকে সন্দেহ করেন। তটস্থ সবাই। সন্দেহ কখনও কাজের ছেলের দিকে, কখনও বুয়া; মেয়ে, মা- তারাও থাকেন সন্দেহের তালিকায়।

এই যখন অবস্থা তখন একটা বোধ ঘাড়ে চেপে বসে সবার। আজাদ আবুল কালাম যিনি পুলিশ কর্মকর্তা তারেকের চরিত্রে অভিনয় করেছেন, তিনি বলছেন, ‘বোধ জাগে- এরা না হয় চোর, আমি নিজে কতোটা ভালো?’

ব্যাখ্যা করলেন পরিচালক সাজিন আহমেদ বাবু, ‘আমরা সবাই কোনো না কোনোভাবে অপরাধী। সবাই দোষী। প্রত্যেকেই কিছু না কিছু চুরি করছি প্রতিদিন। একটি চুরির ঘটনা সবার ভেতরে এ উপলব্ধি জাগিয়ে দেয়। ’

আজাদ আবুল কালাম এমন পুলিশ কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন ‘তস্কর হে’ নাটকে। চিত্রনাট্য ও পরিচালনা বাবুর। মুনিরা মিঠু, শামীম, রিমু খন্দকার, ইরা মাসুকসহ আরও অনেকেই আছেন এতে। মাছরাঙা টিভিতে আগামী ১৫ জানুয়ারি রাত ৭টা ৪০ মিনিটে প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।