ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হলিউডের মুখচুন করা ছবির মনোনয়নে এগিয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
হলিউডের মুখচুন করা ছবির মনোনয়নে এগিয়ে

হলিউডে প্রতি বছর সবচেয়ে দর্শকবিমুখ ছবিগুলোকে দেওয়া হয় রেজি পুরস্কার। এর আয়োজক গোল্ডেন র্যাজবেরি অ্যাওয়ার্ড ফাউন্ডেশন।

বুধবার (১৩ জানুয়ারি) তারা এই পুরস্কারের মনোনয়নপ্রাপ্তদের নাম ঘোষণা করেছে।

২০১৫ সালে হলিউডের মুখচুন করেছে বেশকিছু ছবি। এর মধ্যে রেজিতে সর্বাধিক ছয়টি করে মনোনয়ন পেয়ে বছরের ব্যর্থ ছবিগুলোর মধ্যে সবচেয়ে ব্যর্থ হিসেবে শীর্ষে রয়েছে ছয়টি চলচ্চিত্র। এ তালিকায় আছে উদ্দাম প্রেম নিয়ে বানানো ‘ফিফটি শেডস অব গ্রে’, অ্যানিমেটেড ছবি ‘পিক্সেলস’, কল্পবিজ্ঞানধর্মী ছবি ‘জুপিটার অ্যাসেন্ডিং’ ও হাসির ছবি ‘পল ব্লার্ট: মল কপ টু’। সুপারহিরোদের নিয়ে নির্মিত ‘ফ্যান্টাস্টিক ফোর’ পেয়েছে পাঁচটি মনোনয়ন।

এর আগে রেজি পেয়েছেন এমন তারকাদের খ্যাতি পুনরুদ্ধারেরও সুযোগ দেওয়া হয়। এটাকে বলে রেজি রিডিমার অ্যাওয়ার্ড। এবার এতে মনোনয়ন পেয়েছেন ক’দিন আগে ‘ক্রিড’-এ রকি বালবোয়া চরিত্রের জন্য জীবনের প্রথম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জয়ী সিলভেস্টার স্ট্যালোন। তিনি লড়ছেন উইল স্মিথ (কনকুশন), অভিনেত্রী-পরিচালক এলিজাবেথ ব্যাঙ্কস (পিচ পারফেক্ট টু) ও ভৌতিক ধাঁচের ছবির নির্মাতা এম. নাইট শ্যামালানের (দ্য ভিজিট) সঙ্গে।

এদিকে টানা পাঁচবার রেজিতে মনোনয়ন পেয়েছেন হলিউড অভিনেতা অ্যাডাম স্যান্ডলার। এ বছর ‘পিক্সেলস’-এরজন্য সবচেয়ে ব্যর্থ অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন তিনি। এ ছাড়া তার অভিনীত ‘দ্য কবলার’ পেয়েছে সম্মিলিত বাজে অভিনয় বিভাগের মনোনয়ন।

সবচেয়ে ব্যর্থ অভিনেতা বিভাগে স্যান্ডলারের প্রতিদ্বন্দ্বী ‘জুপিটার অ্যাসেন্ডিং’ ছবির অভিনেতা এডি রেডমেইন। অথচ এবারের অস্কারে ‘দ্য ড্যানিশ গার্ল’ ছবির জন্য তিনি মনোনয়ন পাবেন বলে আশা করা হচ্ছে। ‘প্যান’-এর জন্য বাজে পার্শ্ব-অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন রুনি মারা।

১৯৮০ সাল থেকে রেজি পুরস্কার দেওয়া হচ্ছে। বছরের সবচেয়ে বাজে ছবিকে সোনার স্প্রে করা ট্রফি দেওয়া হয়। এর মূল্য ৪.৯৭ ডলার। রেজি কমিটির ৯০০ সদস্যের অনলাইন ভোটে নির্বাচিত হবে বিজয়ী তালিকা। ৪০ ডলার দিয়ে সদস্য হয়ে যে কেউ ভোট দিতে পারবেন। রেজি পুরস্কার বিতরণী অনুষ্ঠান সাধারণত হয়ে থাকে অস্কারের ঠিক একদিন আগে। এবারও ব্যতিক্রম হবে না।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।