ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুন্দরীর কণ্ঠে মানবাধিকারের জয়গান (ভিডিও)

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
সুন্দরীর কণ্ঠে মানবাধিকারের জয়গান (ভিডিও)

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রেসবক্সের পাশে সাক্ষাৎকারের শুরুতে, মাঝে এবং শেষটা জুড়ে শিনা চৌহান মানবাধিকারের পক্ষে কথা বললেন। গত ৬ ডিসেম্বর দুপুরে বাংলানিউজের সঙ্গে অনেকক্ষণ আড্ডা দিলেন ভারতীয় এই মডেল-অভিনেত্রী।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রেসবক্সের পাশে সাক্ষাৎকারের শুরুতে, মাঝে এবং শেষটা জুড়ে শিনা চৌহানের কণ্ঠে শোনা গেলো মানবাধিকারের জয়গান। গত ৬ ডিসেম্বর দুপুরে বাংলানিউজের সঙ্গে আড্ডায় ভারতীয় এই মডেল-অভিনেত্রী ছিলেন স্বতস্ফূর্ত।

দীর্ঘ এক মাসেরও বেশি সময় বিপিএল উপলক্ষে চ্যানেল নাইনের পর্দায় ‘পাওয়ার প্লে’ উপস্থাপনা করেছেন শিনা। শেষবেলায় তার সময় পাওয়া গেলো। লক্ষণীয় ব্যাপার হলো, সাক্ষাৎকার দিতে গিয়ে বারবার মানবাধিকারের পক্ষে কথা বললেন তিনি।

জাতিসংঘের ‘ইয়ুথ ফর হিউম্যান রাইটস’ প্রকল্পের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেন শিনা। সাক্ষাৎকার শেষে তিনি একটি স্মরণিকা দিলেন। ‘হোয়াট আর হিউম্যান রাইটস?’ লেখা এই স্মারকে উল্লেখ আছে ৩০টি মানবাধিকারের কথা।

প্রশ্ন করলাম, এর মধ্যে কোন অধিকারকে বেশি গুরুত্ব দিতে চান? শিনার উত্তর, ‘রাইট টু ফ্রিডম অব এক্সপ্রেশন’ অর্থাৎ অভিব্যক্তি প্রকাশের স্বাধীনতা। এরপর তিনি মন্তব্য করলেন রেসপনসিবিলিটি তথা দায়িত্ব ও ‘রাইট টু এডুকেশন’ অর্থাৎ শিক্ষার অধিকার নিয়ে।

আজ ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস। বাংলানিউজকে দেওয়া সাক্ষাৎকারে শিনার কণ্ঠে মানবাধিকার বিষয়ক কথাবার্তা দেখুন ভিডিওতে। ক্যামেরায় ছিলেন রাজীন চৌধুরী।

* ‘ইয়ুথ ফর হিউম্যান রাইটস’ প্রকল্পের শুভেচ্ছাদূত শিনা চৌহানের কথা:

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।