ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দিলীপ কুমারের জন্মদিন কাটছে হাসপাতালে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
দিলীপ কুমারের জন্মদিন কাটছে হাসপাতালে দিলীপ কুমার

অভিনেতা দিলীপ কুমার ৯৪ বছর বয়সে পদার্পণ করলেন। তবে এবারের জন্মদিন উদযাপনের কোনো সুযোগ নেই তার। কারণ মুম্বাইয়ে লীলাবতী হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে তিনি এখন চিকিৎসাধীন।

অভিনেতা দিলীপ কুমার ৯৪ বছর বয়সে পদার্পণ করলেন। তবে এবারের জন্মদিন উদযাপনের কোনো সুযোগ নেই তার।

কারণ মুম্বাইয়ে লীলাবতী হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে তিনি এখন চিকিৎসাধীন।

দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানুর ব্যবস্থাপক মুরশিদ সংবাদ সংস্থা আইএনএনএসকে জানান, এবারের জন্মদিন হাসপাতালেই কাটাতে হচ্ছে তাকে। কারণ চিকিৎসকরা এখনও ঘরে ফেরার ছাড়পত্র দেননি। আরও দুই দিন পর্যবেক্ষণ করবেন তারা। এর মধ্যে জন্মদিন উদযাপনের কথা ভাবার সুযোগই হয়নি তাদের।

জ্বরে ভুগে ও ডান পা ফুলে যাওয়ায় গত ৭ ডিসেম্বর হাসপাতালটিতে ভর্তি হন দিলীপ কুমার। অবশ্য অল্প সময়ের ব্যবধানে বর্ষীয়ান এই অভিনেতা টুইটারে লিখেছেন, ‘এখন অনেক ভালো লাগছে। ’

১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় দিলীপ কুমারের। তাকে প্রথম বড় সাফল্য এনে দেয় ১৯৪৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘জুগনু’। এরপর ‘গঙ্গা যমুনা’, ‘নয়া দৌড়’, ‘আন্দাজ’ ও ‘আদমি’ ছবিগুলোর সুবাদে তিনি পেয়েছেন ‘কিং অব ট্র্যাজেডি’ খেতাব।

দিলীপ কুমারের জনপ্রিয় ছবির তালিকায় আরও আছে ‘রাম অউর শ্যাম’, ‘দেবদাস’ ও ‘মুঘল-এ-আজম’। তাকে সবশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবির মাধ্যমে বড়পর্দায় দেখা গেছে।

প্রকৃত নাম মুহাম্মদ ইউসুফ খান হলেও অভিনয়ে এসে পর্দায় ব্যবহারের জন্য তিনি বেছে নেন দিলীপ কুমার নামটি। ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড ও গত বছর পদ্মবিভূষণ সম্মান পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।