ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আব্দুল্লাহ আল মামুনের ‘তোমার জন্য’ (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আব্দুল্লাহ আল মামুনের ‘তোমার জন্য’ (ভিডিও) (বাঁ থেকে) নকীব খান, তপন চৌধুরী, আব্দুল্লাহ আল মামুন ও কুমার বিশ্বজিৎ

দীর্ঘ তিন যুগ পরেও শ্রোতাদের ভালোবাসায় অনুপ্রাণিত হয়ে আব্দুল্লাহ আল মামুন তৈরি করেছেন নিজের গাওয়া মৌলিক গানের প্রথম একক অ্যালবাম ‘তোমার জন্য’।

আশির দশকের গান কুমার বিশ্বজিতের ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’, সোলসের ‘এই মুখরিত জীবনের চলার পথে’ এবং তপন চৌধুরীর গাওয়া ‘ভুলে গেছো তুমি’ এখনও শ্রোতার মুখে মুখে ফেরে। কালজয়ী এসব গানের গীতিকার সিডনী প্রবাসী প্রকৌশলী ও সংগীতশিল্পী আব্দুল্লাহ আল মামুন।

প্রবাসে থাকলেও দেশের কাদামাটিকে ভোলেননি তিনি।

দীর্ঘ তিন যুগ পরেও শ্রোতাদের ভালোবাসায় অনুপ্রাণিত হয়ে আব্দুল্লাহ আল মামুন তৈরি করেছেন নিজের গাওয়া মৌলিক গানের প্রথম একক অ্যালবাম ‘তোমার জন্য’। সম্প্রতি ঢাকার বেইলি রোডের একটি রেস্তোরাঁয় এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ছিলেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, নকীব খান, ফোয়াদ নাসের বাবু, সুরস্রষ্টা আলী হোসেন ও শেখ সাদী খান এবং অনেকে।

আধুনিক, ফোক, ও সেমি-ক্লাসিক্যালসহ বিভিন্ন ধারার আটটি গান রয়েছে এ অ্যালবামে। এগুলো তৈরিতে কাজ করেছেন আলী হোসেন, শেখ সাদী খান, আলম খান, লাকী আখন্দ, গাজী মাজহারুল আনোয়ার, মোহাম্মদ রফিকউজ্জামান, বাকিউল আলম ও অনুপ ভট্টচার্য।

ইতিমধ্যে ‘তোমার জন্য’ অ্যালবামের তিনটি গানের মিউজিক ভিডিও উন্মুক্ত হয়েছে ইউটিউবে। এর মধ্যে ‘মিথ্যে অভিমানে’ গানে নোভা ও কামাল হোসেন বাবর, ‘বেহায়া মনটা আমার’ গানে নীরব ও লাবণ্য লি দম্পতি, ‘সুখের জন্যে’ গানে মডেল হয়েছেন রথি ও সাইফ।

‘তোমার জন্য’র গানগুলো জিপি মিউজিক, রবির ইয়ন্ডার মিউজিক, আইটিউনসহ প্রায় ২৪টি অনলাইন মিউজিক স্টোরে পাওয়া যাচ্ছে। এটি বাজারে এনেছে সোনালি মিউজিক।

গানের অ্যালবাম করা প্রসঙ্গে আব্দুল্লাহ আল মামুন বললেন, ‘দেশীয় সংগীত ভুবনে এ যেন আমার দ্বিতীয়বার ফিরে আসা, প্রথম প্রেমের কাছে প্রত্যাবর্তন। প্রবাসের নিভৃতে থাকলেও বুকের মাঝে শিল্পের ভুবন গড়ে লালন করেছি। যার ফলশ্রুতি হলো এই অ্যালবাম। ’

কর্মজীবনে আব্দুল্লাহ আল মামুন আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন প্রকৌশলী। যুক্তরাজ্য থেকে প্রকাশিত দ্বিভাষিক ম্যাগাজিন ‘মিলেনিয়াম’-এর চোখে ২০১৩ সালের সেরা অনাবাসী বাংলাদেশি তালিকায় প্রথম দশজনের একজন নির্বাচিত হন তিনি। এখন কাতার সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের অবকাঠামো-বিষয়ক জ্যেষ্ঠ পরার্মশক হিসেবে কাজ করছেন।

* আব্দুল্লাহ আল মামুনের ‘মিথ্যে অভিমানে’ গানের ভিডিও:

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।