ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

হলিউডের সবচেয়ে লাভজনক তারকা স্কারলেট জোহানসন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
হলিউডের সবচেয়ে লাভজনক তারকা স্কারলেট জোহানসন স্কারলেট জোহানসন

২০১৬ সালের সবচেয়ে বেশি আয়ের অভিনয়শিল্পী নির্বাচিত হলেন হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন। তার উপার্জনের বেশিরভাগই এসেছে সুপারহিরো নির্ভর ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও হলিউড নিয়ে বিদ্রুপাত্মক ছবি ‘হেইল সিজার’-এ অভিনয়ের সুবাদে।

২০১৬ সালের সবচেয়ে বেশি আয়ের অভিনয়শিল্পী নির্বাচিত হলেন হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন। তার উপার্জনের বেশিরভাগই এসেছে সুপারহিরো নির্ভর ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও হলিউড নিয়ে বিদ্রুপাত্মক ছবি ‘হেইল সিজার’-এ অভিনয়ের সুবাদে।

গত ২৬ ডিসেম্বর এ তথ্য প্রকাশ করেছে ব্যবসা সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবির দুই সহশিল্পী ক্রিস ইভানস ও রবার্ট ডাউন জুনিয়রকে হটিয়ে বক্স অফিসে সর্বোচ্চ আয়ের তারকা হয়েছেন ৩২ বছর বয়সী স্কারলেট। এ বছর বিশ্বব্যাপী তার ছবি দুটির আয় হয়েছে ১০০ কোটি ২০ লাখ মার্কিন ডলার। এর মধ্যে ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ই ঘরে এনেছে ১০০ কোটি ১৫ লাখ মার্কিন ডলার।

স্কারলেট জোহানসন।  গত মে মাসে মুক্তিপ্রাপ্ত ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’-এর গল্পে মার্ভেল কমিকসের সুপারহিরো ক্যাপ্টেন আমেরিকা, আয়রন ম্যান, স্পাইডার-ম্যান, ব্ল্যাক উইডো ও অ্যান্ট ম্যানের দ্বন্দ্ব দেখা গেছে। বক্স অফিস মোজো ডটকমের হিসাব অনুযায়ী এটাই ২০১৬ সালে বিশ্বব্যাপী সবচেয়ে ব্যবসাসফল ছবি।

অস্ট্রেলীয় অভিনেত্রী মার্গট রবি আছেন তালিকার চার নম্বরে। তার অভিনীত ‘সুইসাইড স্কোয়াড’ ও ‘দ্য লিজেন্ড অব টারজান’ বিশ্বব্যাপী আয় করেছে ১০০ কোটি ১০ লাখ মার্কিন ডলার। দুটি ছবিরই পরিবেশক ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স।

সর্বোচ্চ আয়ের তারকাদের তালিকায় প্রথমবার স্থান পেলেন ব্রিটিশ অভিনেত্রী ফেলিসিটি জোন্স। তার অবস্থান নবম। তাকে এ বছর দেখা গেছে ‘রোগ ওয়ান: অ্যা স্টার ওয়ারস স্টোরি’, থ্রিলার ছবি ‘ইনফারনো’ ও জাদু বিষয়ক শিশুতোষ ছবি ‘অ্যা মনস্টার কলস’-এ। এগুলোর সম্মিলিত আয়ের পরিমাণ ৮০ কোটি ৫০ লাখ ডলার।

স্কারলেট জোহানসন।  এ তালিকায় সুপারহিরো ও কমিকস অবলম্বনে নির্মিত ছবিরই জয়জয়কার। এর মধ্যে আছে ‘ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ও ‘ডেডপুল’। বিশ্বব্যাপী মুক্তিপ্রাপ্ত হলিউডের প্রথম সারির তারকাদের ছবির টিকেট বিক্রি অনুসারে এ তালিকা তৈরি করেছে ফোর্বস।

স্কারলেট জোহানসন।  তবে এক্ষেত্রে ধরা হয়নি কোনো অ্যানিমেটেড ছবি। যেমন ‘ফাইন্ডিং ডোরি’ ১০০ কোটি ২ লাখ মার্কিন ডলার আয় করে বছরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যবসাসফল ছবি হলেও হিসাবের বাইরে ছিলো।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।