ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশীয় সংগীতাঙ্গন ২০১৬

প্রশংসিত ৫ গান (ভিডিও)

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
প্রশংসিত ৫ গান (ভিডিও) (বাঁ থেকে) বাপ্পা মজুমদার, কনা, তাহসান, হাবিব, ন্যানসি ও ইমরান

একাধিক মিউজিক অ্যাপ, দেদার মিউজিক ভিডিও আর নতুন নতুন গানের সুবাদে ২০১৬ ছিলো দেশের অডিও বাজারের জন্য ঘুরে দাঁড়ানোর বছর। এর মধ্যে কিছু গান প্রশংসা কুড়িয়েছে শ্রোতামহলে। তেমন পাঁচটি গানের টুকরো তথ্য ও ভিডিও নিয়ে এই আয়োজন।

একাধিক মিউজিক অ্যাপ, দেদার মিউজিক ভিডিও আর নতুন নতুন গানের সুবাদে ২০১৬ ছিলো দেশের অডিও বাজারের জন্য ঘুরে দাঁড়ানোর বছর। এর মধ্যে কিছু গান প্রশংসা কুড়িয়েছে শ্রোতামহলে।

তেমন পাঁচটি গানের টুকরো তথ্য ও ভিডিও নিয়ে এই আয়োজন।


* ছিপ নৌকো
‘আমার ছিপ নৌকোয় এসো, ও ‘অন্য মেয়ে’/আড়াল দেয়াল রেখো না/আমার ছিপ নৌকোয় এসো, ও ‘অন্য মেয়ে’/লাজুক লিরিক আর কল্পনা/আমার ছিপ নৌকোয় এসো, ও ‘অন্য মেয়ে’/দেখ চোখের তারায় জলকণা...’

মনে রাখার মতো একটি গান লিখেছেন ‍ও সুর করেছেন প্রিন্স মাহমুদ। ‘খেয়াল পোকা’ অ্যালবামে প্রকাশিত তাহসান ও কনার গাওয়া ‘ছিপ নৌকো’ শিরোনামের গানটির ভিডিও প্রকাশিত হয় এ বছরের ফেব্রুয়ারিতে। কথা ও সুর এবং কণ্ঠশিল্পীদের গায়কী এবং নান্দনিক ভিডিও মিলিয়ে এটি সারা বছর ধরে ছিলো আলোচনায়। এতে মডেল হয়েছেন আশফাক রানা ও সায়রা রেজা। ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।


* জানালার গ্লাস
রাবীন্দ্রিক আবহে সাজানো হয়েছে বাপ্পা মজুমদারের গাওয়া ‘জানালার গ্লাস’ গানের মিউজিক ভিডিও। তার ‘বোকাঘুড়ি’ অ্যালবামের গান এটি। এর কথা লিখেছেন শাহান কবন্ধ। গত মে মাসে প্রকাশিত হয় মিউজিক ভিডিওটি। এতে বাপ্পার সঙ্গে মডেল হয়েছেন প্রসূন আজাদ। এটি নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। বাপ্পার স্বতন্ত্র সুর-সংগীত ও গায়কী এবং গল্পের সুবাদে ভিডিওটি প্রশংসা কুড়িয়েছে।


* তোমার আকাশ
সাগরের গর্জন, উড়ে বেড়ানো গাঙচিল, সাগরপাড়ের সৌন্দর্য, দৃষ্টিনন্দন লোকেশন, মেলোডি সুর- সবকিছুর সম্মিলনে নিজের সুর-সংগীতে হাবিবের ‘তোমার আকাশ’ গানটি শ্রোতামহলে প্রশংসিত হয়েছে। এতে তার সঙ্গে মডেল হয়েছেন ফারিয়া নুজহাত। ভিডিওটি নির্মাণ করেছেন নাফিস রশিদ। আর গানটি লিখেছেন ফৌজিয়া সুলতানা পলি।


* ভালোবাসো বলেই
ন্যানসির গায়কীর সুবাদে গানটি শ্রোতাদের প্রশংসা কুড়িয়েছে। এটি সাউন্ডটেক থেকে প্রকাশিত তার একক অ্যালবামের শিরোনাম-গান। এর মিউজিক ভিডিও প্রকাশিত হয় গত সেপ্টেম্বরে। এতে তার পাশাপাশি মডেল হয়েছেন চিত্রনায়ক শিপন ও সুমা। এটি নির্মাণ করেছেন চন্দন রয় চৌধুরী। তার চোখ জুড়ানোর চিত্রগ্রহণও লক্ষণীয়। গানটি লিখেছেন আহমেদ রিজভী, সুর করেছেন নাজির মাহমুদ। সংগীতায়োজনে মুশফিক লিটু।


* সবাই চলে যাবে
‘সবাই চলে যাবে একজনই পারবে না, একজন কেউ থাকুক যে তোমাকে ছাড়বে না, মন ভালো নেই জানি তবু মন হারবে না...’ হৃদয়ছোঁয়া কথা নিয়ে সাজানো হয়েছে গানটি। নিজের সুর-সংগীতে এটি গেয়েছেন ইমরান। তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন ভারতীয় গায়িকা পলক মুচ্ছাল। সাউন্ডটেক থেকে আসা তাদের দ্বৈত অ্যালবাম ‘আমার ইচ্ছে কোথায়’ থেকে নেওয়া হয়েছে গানটি। এর কথা লিখেছেন জুলফিকার রাসেল। মিউজিক ভিডিওটি প্রকাশিত হয় গত সেপ্টেম্বরে। এটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। এতে ইমরানের সঙ্গে মডেল হয়েছেন সায়রা রেজা।

বাংলাদেশ সময় : ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।