ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘নারীকে সম্মান জানানোর শিক্ষা দিন সন্তানকে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৭
‘নারীকে সম্মান জানানোর শিক্ষা দিন সন্তানকে’ বলিউড বাদশা শাহরুখ খান

ঢাকা: বেঙ্গালুরুতে ইংরেজি নববর্ষবরণের সময় কয়েকজন তরুণীকে যৌন নিপীড়নের নিন্দা জানিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। তিনি অভিভাবকদের উদ্দেশে বলেছেন, কীভাবে নারীকে সম্মান দিতে হয় তার শিক্ষা দিতে হবে সন্তানকে।

দুই পুত্র ও এক কন্যার জনক শাহরুখ একটি অনুষ্ঠানে এ কথা বলেন। রোববার (৮ জানুয়ারি) ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবরটি দিয়েছে।

‘রায়ীস’ তারকা বলেন, এই বিষয়টিতে (বেঙ্গালুরুতে তরুণীকে যৌন নিপীড়ন) অন্য সেলিব্রেটিদের মতো আমারও একই কথা, এটা একেবারেই অন্যায়। আসলে আমাদের মা-বাবাকে দায়িত্ব নিতে হবে, তাদের সন্তানকে শৈশব থেকেই শিক্ষা দিতে হবে কীভাবে একজন নারীকে সম্মান জানাতে হয়।

৩১ ডিসেম্বর মধ্যরাতের ওই নিপীড়নের ঘটনায় পুরো ভারতজুড়ে সমালোচনার ঝড় চলছে। এ নিয়ে খোদ কেন্দ্রীয় সরকারকে বক্তৃতা-বিবৃতি-পদক্ষেপের কথা বলতে হচ্ছে।

৫১ বছর বয়সী শাহরুখ বলেন, নারীরা কর্মক্ষেত্রে হোক, ঘরে-বাড়িতে হোক, তাদের সবসময়ই যথার্থ সম্মান দিতে হবে।

“আমি মনে করি নারীরা আমার হৃদয়ের সবচেয়ে ঘনিষ্ঠজন। আমার কন্যা আমার হৃদয়ের গভীরে, আমার মা আমার হৃদয়ের গভীরে, সব মেয়েই আমার হৃদয়ের গভীরে থাকে। আমি মনে করি, নারীরা যে এই গ্রহের সবচেয়ে সম্মানীয় মানুষ তা এখনই আমাদের বুঝতে হবে এবং সবাইকে বোঝাতে হবে। ”

ফ্যাশন ডিজাইনার ও চলচ্চিত্র প্রযোজক গৌরি খান পতি শাহরুখ জোর দিয়ে বলেন, তারা যদি সেখানে (সম্মানের জায়গায়) না থাকেন, আমরাও আমাদের জায়গায় থাকতে পারবো না। কর্মজীবী নারী, গৃহিণী, এই পৃথিবীতে যতো নারী আছেন তাদের সবাই সম্মানীয় এবং সম্মান করতে হবে।

৩১ ডিসেম্বর রাতে (১ জানুয়ারির প্রথম প্রহরে) নববর্ষবরণের সময় বেঙ্গালুরুর প্রাণকেন্দ্র এমজি রোড ও ব্রিগেড রোডে পুলিশ বাহিনীর প্রায় ১৫শ’ সদস্যের উপস্থিতিতে বেশ কয়েকজন তরুণীকে যৌন নিপীড়ন করে কিছু বখাটে। সিসিটিভি ফুটেজে ধরা পড়ে বখাটেদের ঘৃণ্য কর্মের কিছু দৃশ্যও। এ ঘটনায় বেশ ক’জন শনাক্ত ও বেশ ক’জন আটক রয়েছে। নিন্দার ঝড় বইছে পুরো ভারতজুড়ে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad