ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা ‘দঙ্গল’, আমির ও আলিয়া

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা ‘দঙ্গল’, আমির ও আলিয়া (বাঁ থেকে) ‘দঙ্গল’ ছবিতে আমির খান এবং ফিল্মফেয়ার পুরস্কার হাতে আলিয়া ভাট

‘বলিউডের অস্কার’তুল্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের ৬২তম আসরের শীর্ষ চারটি পুরস্কারের তিনটিই জিতেছে ‘দঙ্গল’। সবচেয়ে বড় পুরস্কার সেরা চলচ্চিত্র পেয়েছে এটাই। বিজয়ীদের দেওয়া হয়েছে ‘ব্ল্যাক লেডি’।

এ ছবিতে কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের ভূমিকায় দুর্দান্ত অভিনয়ের সুবাদে সেরা অভিনেতা হয়েছেন আমির খান। অনেক বছর ধরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে অংশ নেন না তিনি।

তার পক্ষে বর্ষীয়ান অভিনেত্রী রেখার হাত থেকে সেরা অভিনেতার ট্রফি গ্রহণ করেছেন ‘দঙ্গল’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কারজয়ী নিতেশ তিওয়ারি।  

‘উড়তা পাঞ্জাব’ ছবিতে পাঞ্জাবে মাদকচক্র ও মানবপাচারকারীদের ফাঁদে পড়া বিহারি তরুণীর চরিত্রে স্মরণীয় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট। অবশ্য ‘ডিয়ার জিন্দেগি’র জন্যও মনোনয়ন পেয়েছিলেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুর দম্পতি।

এ নিয়ে দ্বিতীয়বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতলেন আলিয়া। পুরস্কার গ্রহণের পর ‘উড়তা পাঞ্জাব’ ছবির চিত্রনাট্য পাঠানোর জন্য সহশিল্পী শহিদ কাপুরকে ধন্যবাদ জানান তিনি।

এদিকে সমালোচকদের পছন্দে সেরা চলচ্চিত্রের স্বীকৃতি পেয়েছে ‘নীর্জা’। এ ছবির সুবাদে কেতাদুরস্ত তারকা ও স্পষ্টবাদী সোনম কাপুর অবশেষে ফিল্মফেয়ার জিতলেন। এর আগে চারবার মনোনয়ন পেলেও খালি হাতে ফিরতে হয়েছিলো তাকে। তবে এবার ৩১ বছর বয়সী এই অভিনেত্রী সমালোচকদের পছন্দে সেরা অভিনেত্রী হয়েছেন ‘নীর্জা’র জন্য। ছবিটিতে ২৩ বছর বয়সী সাহসী বিমানবালা নীর্জা ভানোতের চরিত্রে হৃদয়ছোঁয়া অভিনয় করেছেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দেন ‘রাঞ্ঝানা’র পরিচালক আনন্দ এল রাই।

ব্ল্যাক লেডি ট্রফি গ্রহণের পর নীর্জা ভানোতের পরিবারকে ধন্যবাদ দেন সোনম। অনিল কাপুরের কন্যা হিসেবে গর্ব করার কথাও উল্লেখ করেন তিনি। সমালোচক পছন্দে যৌথভাবে সেরা অভিনেতা হয়েছেন শহিদ কাপুর (উড়তা পাঞ্জাব) ও মনোজ বাজপেই (আলিগড়)।

শনিবার (১৪ জানুয়ারি) মুম্বাইয়ের ওরলির এনএসসিআই ডোমে অনুষ্ঠিত এই জমকালো আয়োজনে পুরস্কার বিতরণীর ফাঁকে ফাঁকে ছিলো তারকাদের জমকালো নাচ-গান। অনুষ্ঠানটি যৌথভাবে উপস্থাপনা করেছেন শাহরুখ খান ও করণ জোহর।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।