ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘ডেড এন্ড’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘ডেড এন্ড’

১৫তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে রাওয়ান সায়েমা পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডেড এন্ড’।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) উৎসবের ষষ্ঠ দিন সন্ধ্যা ৭টায় রাজধানীর কেন্দ্রীয় গণগ্রন্থাগারের অডিটোরিয়ামে গাজী মাহতাব হাসান অভিনীত চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। এর আগে বিশ্বের বেশকিছু উৎসবে এটি প্রদর্শিত হলেও এবারই প্রথম বাংলাদেশ প্রিমিয়ার হচ্ছে।

এটি উৎসবের মূল স্ক্রিনিং সেশনে দেখানো হবে।

এ প্রসঙ্গে গাজী মাহতাব হাসান বাংলানিউজকে বলেন, দারুণ একটি গল্প নিয়ে ‘ডেড এন্ড’ নির্মিত হয়েছে। এটি দর্শককে ভাবাবে।  বাংলাদেশে প্রথমবার চলচ্চিত্রটি দেখানো হচ্ছে। আশা করছি সবার হৃদয় জয় করবে।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে, ২০১৫ সালে দীর্ঘদিন পর হাসান নামের এক যুবক ঢাকায় ফিরে আসেন। ফিরে এসে তিনি দেখতে পান তার পরিচিত জগত পুরোটা পাল্টে গেছে। তার কাছের বন্ধু মারা গেছেন এবং পরিবারের সদস্যরা চলে গেছেন কলকাতায়। হাসান ভাবতে থাকেন এই সমাজে তার আর কোনো অস্তিত্ব নেই। তার সব স্বপ্ন ভঙ্গ হয়েছে।

লেখক আবুল বাশারের গল্পের ছায়া অবলম্বে ‘ডেড এন্ড’ নির্মিত হয়েছে। ২৭ মিনিট ব্যাপ্তির চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন লুসি তৃপ্তি গোমেজ, আনন্দ খালেদ, জয়িতা মহলানবিশ, মোহাম্মদ আলী হায়দার, আফসানাসহ অনেকে। গল্প, চিত্রনাট্য ও সংলাপ পরিচালক রাওয়ান সায়েমা নিজেই লিখেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।