ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

বিনোদন

স্বপ্নতরীর আয়োজনে ‘বুকের গহীনে হারানো সুর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
স্বপ্নতরীর আয়োজনে ‘বুকের গহীনে হারানো সুর’

ষাটের দশক থেকে শুরু করে নব্বই দশকে জনপ্রিয় হওয়া চলচ্চিত্রের গান নিয়ে আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক সংগঠন স্বপ্নতরীর অনুষ্ঠান ‘বুকের গহীনে হারানো সুর’।

চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলা চলচ্চিত্রের গান নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যেন ফিরে ফিরে আসছিল চলচ্চিত্রের সোনালি দিনের সব গানগুলো। এতে সংগীত পরিবেশন করেন স্বপ্নতরীর সদস্যরা।

 

শনিবার (২১ ডিসেম্বর) আয়োজিত অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সংগীত ভবনের অধ্যক্ষ কাবেরী সেন গুপ্তা, একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম, প্রথিতযশা সংগীত শিল্পী নাজমুল আবেদিন, সানশাইন গ্রামার স্কুলের প্রিন্সিপাল সাফিয়া গাজী রহমান ও চট্টগ্রাম আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী।  

স্বপ্নতরীকে স্বাগত জানিয়ে পাশে থাকার প্রত্যাশায় অতিথিরা এমনভাবে সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। তরুণ সমাজের এই ব্যতিক্রমধর্মী উদ্যোগের প্রশংসা করেন ওস্তাদ ক্যাপ্টেন আজিজুল ইসলাম।  

অধ্যক্ষ কাবেরী সেন গুপ্তা বলেন, সংগীতকে ভালোবেসে যুবক-যুবতীদের এই প্রচেষ্টা সবার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, সানশাইন গ্রামার স্কুলের প্রিন্সিপাল সাফিয়া গাজী রহমান, স্বপ্নতরী পরিবার দুই এডমিন বনকুসুম বড়ুয়া ও ডা. অনিন্দিতা চৌধুরী ও মডারেটর সামিনা আকতার।  

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্বপ্নতরীর সদস্য ডা. পল্লীশ্রী বিশ্বাস, তুলি দাস গুপ্ত, ডা. শর্মিলা বড়ুয়া, নুরজাহান ইসলাম মুন্না, শক্তি চৌধুরী, অজয় চক্রবর্তী, ডা. সুমন কর, ডা. উর্মি রায়, তুলীপ সেন গুপ্ত, সাদিয়া কবির, গোলাম সরোয়ার, অসীম চন্দ, দেবযানী মজুমদার, অমিত দাস।  

আবৃত্তি করেন রোকসানা রহমান জেরিন ও ডা. নাহিদা খানম। সাউন্ড এ ছিলেন স্বপ্নতরীর সদস্য হিল্লোল রায়, অডিও টেক মিউজিসিয়ানের মনোজ সরকার, দোলন মিত্র , শওকত বাবু, কমল চক্রবর্তী বাবু। অনুষ্ঠানটি পরিচালনা করেন সদস্য প্রণব চৌধুরী ও তিষন সেন গুপ্ত।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa