ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

বিনোদন

যিশু খ্রিস্টের মানবতা ও জীবনের দর্শনে বড়দিনের নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
যিশু খ্রিস্টের মানবতা ও জীবনের দর্শনে বড়দিনের নাটক যিশু খ্রিস্টের মানবতা ও জীবনের দর্শনে বড়দিনের নাটক

বিশ্বব্যাপী বিশেষভাবে পালিত হয় খ্রিস্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বড়দিন বা ক্রিসমাস। বাংলাদেশেও দিনটিকে বিশেষভাবে পালন করা হয়। দেশিয় টেভি চ্যানেলগুলোতে এ উপলক্ষে প্রচার করা হয় বিশেষ অনুষ্ঠানমালা। তারই ধারাবাহিকতায় বড়দিনের জন্য নির্মাণ করা হয়েছে বিশেষ নাটক ‘যে জীবন জীবনের’।

গোলাম রাব্বানীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- শম্পা রেজা, এফ এস নাঈম, নাদিয়া নদী, অ্যান্থনি প্রমুখ।

 

সম্প্রতি কলাকুপা বান্দুরায় নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। নাটকটি সম্পর্কে নির্মাতা জয়ন্ত বলেন, যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে নাটকটি নির্মাণ করেছি। যিশু খ্রিস্টের মানবতা ও জীবনের দর্শন এ নাটকের মূল ফোকাস পয়েন্ট। বড়দিন উপলক্ষে হলেও নাটকটি সকল ধর্মের মানুষেরই গল্প। জীবনের গল্প। ’ 

নাট্যকার গোলাম রাব্বানী বলেন, ‘প্রতিটা জীবনই আসলে জীবনের জন্যই। জীবিত মানুষের জন্য আমাদের অনেক কিছু করার আছে। যার যেটুকু ক্ষমতা আছে সেটুকু দিয়েই মানুষের জন্য কাজ করতে পারে। এর জন্য প্রয়োজন শুধু ইচ্ছা শক্তি। এই গল্পে সেটাই বলতে চেয়েছি। ’

নির্মাতা জানান, ২৫ ডিসেম্বর রাত ৯টায় নাটকটি দেশ টিভিতে প্রচারের কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa