ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তৃতীয় লিঙ্গের অংশগ্রহণ বাড়ছে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় তৃতীয় লিঙ্গের অংশগ্রহণ বাড়ছে প্রথম তৃতীয় লিঙ্গের নারী প্রতিযোগী অ্যাঙ্গেলা পন্স

অন্যতম বিশ্বসুন্দরী প্রতিযোগিতা ‘মিস ইউনিভার্স’র আয়োজনে অংশ নিতে পারেন তৃতীয় লিঙ্গের নারীরাও। অন্তত গত তিন বছরে এ প্রতিযোগিতায় তৃতীয় লিঙ্গের অংশগ্রহণ বেশ আলোচিত হয়েছে।

মিস ইউনিভার্স প্রতিযোগিতার জন্য মিস পানামা অর্গানাইজেশন তাদের দেশের প্রতিনিধি নির্বাচন করে। ২০২১ সাল থেকে তারা এ প্রতিযোগিতায় অংশ নিতে তৃতীয় লিঙ্গের (হিজড়া বা ট্রান্সজেন্ডার) নারীদেরও সুযোগ করে দিচ্ছে।  

সংস্থাটি জানিয়েছে, চলতি বছর থেকে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন তৃতীয় লিঙ্গের প্রতিযোগীরা। যারা আইনি ও চিকিৎসা প্রক্রিয়া সম্পন্ন করেছেন শুধুমাত্র তাদেরই এ প্রতিযোগিতায় অন্তর্ভুক্ত করা হবে।

সম্প্রতি পানামার সংবাদমাধ্যম পানা টাইমস এ খবর প্রকাশ করেছে। মিস পানামা প্রতিযোগিতা আয়োজক কর্মকর্তা সিজার আনিল রদ্রিগেজ জানান, তার দেশ তৃতীয় লিঙ্গের নারী বিষয়ে মিস ইউনিভার্স আইন অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে।

২০১৮ সালে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথম তৃতীয় লিঙ্গের নারী অ্যাঙ্গেলা পন্স স্পেনের প্রতিনিধি হিসেবে অংশ নিয়ে আলোড়ন তুলেছিলেন।  

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।