ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

বিনোদন

অনুরাগ-তাপসীদের ৬৫০ কোটি আয়ের হিসাবে অসঙ্গতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
অনুরাগ-তাপসীদের ৬৫০ কোটি আয়ের হিসাবে অসঙ্গতি অনুরাগ কাশ্যপ

বলিউডের স্বনামধন্য নির্মাতা অনুরাগ কাশ্যপ, অভিনেত্রী তাপসী পান্নু-সহ অন্যদের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়ে সাড়ে ছয়শ’ কোটি টাকার অসঙ্গতি পাওয়া গেছে। এমনই দাবি করেছে ভারতের আয়কর অধিদপ্তর।

 

বুধবার (৩ মার্চ) থেকে কয়েকজন বলিউড তারকার বাড়ি ও অফিসে তল্লাশি অভিযান শুরু হয়েছিল। এ নিয়ে তীব্র আলোচনা-সমালোচনাও শুরু হয়েছে। অনেকেই কেন্দ্রের বিরুদ্ধে অনুরাগদের রাজনৈতিক অবস্থানকে এর কারণ হিসেবে অভিযোগ করেছেন।  কিন্তু সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে আয়কর দপ্তর।  

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘অনুসন্ধানের সময় বক্স অফিসে প্রকৃত আয়ের তুলনায় দেখানো আয়ে বিরাট কারচুপির প্রমাণ মিলেছে। ফ্যান্টম ফিল্মসের কর্মকর্তারা প্রায় ৩০০ কোটি রুপির অসঙ্গতি ব্যাখ্যা করতে পারেননি। পাশাপাশি, চলচ্চিত্র পরিচালক ও শেয়ারহোল্ডারদের মধ্যে প্রযোজনা সংস্থাটির শেয়ার লেনদেনের ক্ষেত্রেও কারসাজি করে প্রায় ৩৫০ কোটি রুপির কারচুপি হয়েছে। এ বিষয়ে আরও তদন্ত করা হচ্ছে। এক নামী অভিনেত্রীকে পাঁচ কোটি রুপি নগদ দেওয়া হয়েছিল। আরও কিছু ক্ষেত্রে মোটা অঙ্কের নগদ লেনদেন হয়েছে। ’

তল্লাশিতে তাপসী পান্নু পাঁচ কোটি রুপি নগদে নিয়েছেন এমন প্রমাণ আয়কর বিভাগ পেয়েছে। এই টাকা কীভাবে এলো, তার ব্যাখ্যাও তাপসীর কাছ থেকে নেওয়া হয়েছে। তাপসীর সংস্থা যে কর ফাঁকিতে যুক্ত, তার প্রমাণও রয়েছে। মিথ্যা খরচ দেখিয়ে তাপসী-অনুরাগরা ২০ কোটি টাকা এদিক-ওদিক করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

বুধবার থেকে অনুরাগ, তার ফ্যান্টম ফিল্মসের অংশীদার, রিলায়েন্স এন্টারটেনমেন্টের সিইও শিবাশিস সরকার-সহ মোট ৩০টি এলাকায় তল্লাশি শুরু হয়। অনুরাগ-তাপসীরা পুণেতে শুটিং করছেন। সেখানে গিয়ে তাদের জেরা করা হয়েছে। বিভিন্ন দপ্তর, বাড়ি থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট লগ, ই-মেইল, নথি, কম্পিউটারের হার্ড ডিস্ক ইত্যাদি বাজেয়াপ্ত করা হয়। ফ্যান্টম-এর অংশীদার পরিচালক বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে, মধু মন্টেনা ছাড়াও ২০১৮তে বন্ধ হয়ে যাওয়া সংস্থাটির কয়েকজন কর্মীর বাড়িতেও তল্লাশি চলেছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।