ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৭ মার্চ উপলক্ষে বিটিভিতে বিশেষ আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
৭ মার্চ উপলক্ষে বিটিভিতে বিশেষ আয়োজন

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে এবারও বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। অন্য যে কোনো বছরের তুলনায় এবারের আয়োজনে রয়েছে বেশ বৈচিত্র্য।

রোববার (০৭ মার্চ) সকাল ৯টায় বিটিভিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচারের মধ্য দিয়ে শুরু হবে বিশেষ আয়োজন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৭ মার্চ উদযাপন অনুষ্ঠান গণভবন থেকে সরাসরি সম্প্রচার হবে বিকাল ৩টায়।

বিষয়টি নিশ্চিত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমটির অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ বলেন, পুরো মার্চ মাস জুড়েই বিটিভিতে বিশেষ আয়োজন থাকে। তবে এবার ৭ মার্চকে কেন্দ্র করে আমরা চেষ্টা করেছি অন্য বছরগুলোর চেয়ে আরও বেশি সমৃদ্ধ ও বৈচিত্র্যময় অনুষ্ঠান সম্প্রচারের। আশা করছি ৭ মার্চ বিটিভিতে চোখ রাখলে দর্শকরা সেটা অনুভব করবেন।

৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের ওপর শিশু-কিশোরদের বিশেষ অনুষ্ঠান ‘একটি কবিতার জন্য’ প্রচার হবে বিকাল ৫টা ৩৫ মিনিটে। অনুষ্ঠানটি সাজানো হয়েছে, শিশুদের অভিনয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ তুলে ধরা এবং সে ভাষণের তাৎপর্য শিশু-কিশোরদের অবহিত করা ও বঙ্গবন্ধুর ভাষণের উপর চিত্র অঙ্কন, কবিতা, গান ও নাচের সমন্বয়ে।  

ভাষণের ওপর কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লায়লা আফরোজ, ডালিয়া আহমেদ, ভাস্কর বন্দ্যোপাধ্যায়, আসলাম সানি, আনজীর লিটন, শাহাদাৎ হোসেন নিপু, রুপা চক্রবর্তী ও তারিক সুজাত।

৭ মার্চের ভাষণের ওপর বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে রাত ৯টায়। শবনম আজিমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।  

৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণ নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচারিত হবে রাত সাড়ে ৯টায়। ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে মেমোরি অব্ দ্য ওয়ার্ল্ড রেজিস্টার-এর অন্তর্ভুক্তিকরণ এবং ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ-এর অংশ হিসাবে স্বীকৃতি দেওয়া দেশি-বিদেশের সংশ্লিষ্ট ব্যক্তির অভিব্যক্তি নিয়ে সাজানো হয়েছে প্রামাণ্য অনুষ্ঠানটি।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।