ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

বিনোদন

ফিরে দেখানো হবে জয় বাংলা কনসার্টের চুম্বক অংশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
ফিরে দেখানো হবে জয় বাংলা কনসার্টের চুম্বক অংশ

ঢাকা: প্রতি বছর যুবক ও তরুণরা জয় বাংলা কনসার্টে দেশের জনপ্রিয় গায়ক ও ব্যান্ডদলের সাথে সুরে সুর, কন্ঠে কন্ঠ মিলিয়ে জাতির পিতার ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানায়।

বৈশ্বিক মহামারি করোনার কারণে ঢাকার আর্মি স্টেডিয়ামে আয়োজিত হচ্ছে না 'জয় বাংলা কনসার্ট'।

কিন্তু ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে স্মরণ করে বিগত বছরগুলোতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর প্রতিষ্ঠান ইয়াং বাংলা'র নিয়মিত আয়োজন 'জয় বাংলা কনসার্ট'-এর বিশেষ বিশেষ অংশগুলো প্রচারিত হবে সামাজিক যোগাযোগ মাধ্যমে৷ ইয়াং বাংলার নিজস্ব ফেজবুক পেজে৷

আগামী বছর কনসার্টটি আরো বড় পরিসরে আয়োজন করা হবে বলে ঘোষণা দিয়েছেন সিআরআই-এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

জয় বাংলা কনসার্টে নিয়মিত স্টেজ মাতানো দুই ব্যান্ড দল 'শূন্য' এবং 'ক্রিপটিক ফেইট' অনলাইনে গান মুক্তির ঘোষণা দিয়েছে।

জয় বাংলা কনসার্টের স্মরণীয় মুহূর্তগুলোর পাশাপাশি নতুন গান রিলিজ প্রসঙ্গে 'শূন্য' ব্যান্ড দলের এমিল বলেন, 'জয় বাংলা কনসার্টের সঙ্গে সম্পর্কিত একটি গান ভার্চুয়ালি আমরা রিলিজ করবো। সেই সঙ্গে ২০১৫ সাল থেকে শুরু করে জয় বাংলা কনসার্টে আমাদের স্মরণীয় মুহূর্তগুলো আরেকবার দেখাবো আমরা। '

তিনি আরো বলেন, 'জাতির পিতার দেয়া ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে স্মরণ করে আমরা যে কনসার্টের আয়োজন করি, এমন কোন আয়োজন দেশে আগে কখনও হয়নি। ইতিহাসের সঙ্গে সঙ্গীতের এমন অসাধারণ সংযুক্তি এর আগে বাংলাদেশ কখনো দেখেনি। '

ক্রিপটিক ফেইট তাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানায়, "বাংলাদেশের ৫০তম বছরে ৭ মার্চ জয় বাংলা কনসার্টের দিনটি উদযাপনের জন্য 'চলো বাংলাদেশ' গানটি ভিন্ন আঙ্গিকে নিয়ে হাজির হবো আমরা। " জয় বাংলা কনসার্ট ঘিরে তাদের আবেগকে কেন্দ্র করে অনলাইনে গান রিলিজ করবে তারা।

চলতি বছর কনসার্টের আয়োজন না হলেও বিগত বছরগুলোতে আয়োজিত কনসার্টের চুম্বক অংশগুলো নিয়ে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন করবে ইয়াং বাংলা যা তাদের অফিসিয়াল ফেসবুক পেজে সম্প্রচার করা হবে। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের ফেসবুক পেজেও এই আয়োজন সম্প্রচার করা হবে।

এ ছাড়াও এই কনসার্টে নিয়মিত পারফর্ম করা ব্যান্ডদলগুলোকে নিয়ে আলোচনা অনুষ্ঠান হবে। আগামী ৭ মার্চ ৮টা ৩০ মিনিটে চ্যানেল ২৪-এ এবং গান বাংলা চ্যানেল একই দিন রাত আটটায় পৃথক দুটি আলোচনা অনুষ্ঠান হবে।

পূর্বের জয় বাংলা কনসার্টে জনপ্রিয় ব্যান্ড শিল্পীদের সমন্বয়ে গাওয়া দেশাত্মবোধক গানগুলো নিয়ে ৭ মার্চ রাত ১১টায় মাছরাঙ্গা টেলিভিশনে সম্প্রচার করা হবে ১ ঘণ্টার একটি অনুষ্ঠান।

২০১৫ সাল থেকে নিয়মিত জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে ইয়াং বাংলা। মূলত মুক্তিযুদ্ধকালে প্রচারিত দেশাত্মবোধক গান এবং ওয়েস্টার্ন পপ মিউজিকের মিশ্রণে হওয়া এই কনসার্ট দারুণ জনপ্রিয় তরুণ প্রজন্মের কাছে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
ডিএন/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।