ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বিনোদন

দাদাসাহেব ফালকে পাচ্ছেন রজনীকান্ত, প্রশংসায় পঞ্চমুখ মোদী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
দাদাসাহেব ফালকে পাচ্ছেন রজনীকান্ত, প্রশংসায় পঞ্চমুখ মোদী তামিল মেগাস্টার রজনীকান্ত

ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেতে চলেছেন অভিনেতা রজনীকান্ত। বৃহস্পতিবার (০১ এপ্রিল) ভারতের কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই ঘোষণা দেন।

টুইট করে মন্ত্রী জানান, ‘ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত-কে এই বছরের দাদাসাহেব ফালকে পুরষ্কার ঘোষণা করতে পেরে আমি খুশি। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসাবে তার অবদানকে সম্মান দেওয়া হয়েছে। ’

রজনীকান্তকে এই পুরষ্কারের জন্য যে নির্ণায়ক-সভা তৈরি হয়েছিল, তাতে ছিলেন গায়ক আশা ভোসলে এবং শঙ্কর মহাদেবন, অভিনেতা মোহনলাল ও বিশ্বজিৎ এবং চলচ্চিত্র নির্মাতা সুভাষ ঘাই।

২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মান পেয়েছিলেন বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন। গত বছর করোনার কারণে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষিত হয়নি। এবার রজনীকান্তকে ৫১তম দাদাসাহেব ফালকে সম্মানের সঙ্গে ভূষিত করবার কথা জানালো ভারতের কেন্দ্রীয় সরকার। তাকে শুভেচ্ছা জানিয়ে ভূয়সী প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

রজনীকান্তের বয়স এখন ৭০। তিনি ভারতীয় চলচ্চিত্রকে অন্যমাত্রা দিয়েছেন। ১৯৭৫ সালে তামিল ভাষার ‘অপূর্ব রাগানাঙ্গাল’ সিনেমায় অভিষেক করেছিলেন তিনি। তারপর একেরপর এক সুপারহিট সিনেমায় অভিনয় করেন রজনীকান্ত।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa