ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

জন্মদিনে তলোয়ার হাতে হাজির সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
জন্মদিনে তলোয়ার হাতে হাজির সঞ্জয় দত্ত সঞ্জয় দত্ত

বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত তার জন্মদিনে ভক্তদের চমকে দিলেন। হাজির হয়েছেন বিশাল আকৃতি একটি তলোয়ার হাতে! গায়ে রয়েছে যুদ্ধের পোশাক।

তবে ভয় পাওয়ার কিছু নেই, বাস্তবে তিনি কোনো যুদ্ধ যাচ্ছেন না। মূলত ‘কে জি এফ: চ্যাপ্টার ২’ সিনেমার পোস্টারে এমন লুকে ধরা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) জীবনের আরেকটি বসন্ত পার করে ৬২ বছরে পা দিয়েছেন সঞ্জয় দত্ত। তার জন্মদিন উপলক্ষে আলোচিত ‘কে জি এফ’ ফ্র্যাঞ্চাইজির চ্যাপ্টার ২-এর পোস্টারটি প্রকাশ করেছে প্রযোজনা সংস্থা।  

কয়েক দশক ধরে নিজের অভিনয়, স্টাইল, নাচের জাদুতে দর্শকের মন জয় করে চলেছেন এই অভিনেতা। সুনীল দত্তের হাত ধরে ১৯৮১ সালে ‘রকি’ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন সঞ্জয় দত্ত। ‘খলনায়ক’, ‘নাম’, ‘বাস্তব’, ‘মিশন কাশ্মীর’, ‘অগ্নিপথ’ ও ‘মুন্নাভাই এমবিবিএস’-এর মতো অসংখ্য সিনেমায় হাজির হয়ে দর্শকদের মন জয় করেছেন এই তারকা।

সঞ্জয়ের দত্তের পুরো নাম সঞ্জয় বলরাজ দত্ত। তারকার এই নাম তার মা নার্গিস ও বাবা সুনীল দত্ত পেয়েছিলেন একটি সংবাদপত্রের খবরে চোখ বুলাতে গিয়ে! নামটি পছন্দ হওয়ায় নিজেদের নবজাতকের নামের জায়গায় তারা এই নামটি বসিয়ে দেন।

২০১৪ থেকে ২০১৬ প্রায় দু’বছর জেলে কাটিয়েছিলেন সঞ্জয় দত্ত। এই দীর্ঘ সময়ে জেলে অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়েছে তার। কিন্তু একমাত্র ধর্ষণকাণ্ডে অপরাধীদের সঙ্গে একটি বাক্যও বিনিময় করতেন না তিনি। এতটাই ঘৃণা করেন তিনি ধর্ষণকারীদের।

গত বছর সঞ্জয় দত্তের শরীরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সার ধরা পড়ে। তবে বেশ কয়েক মাস চিকিৎসার পর তিনি ক্যান্সারমুক্তি হয়ে সুস্থ হয়ে ওঠেন।

সঞ্জয় দত্তের হাতে রয়েছে বড় বাজেটের ৫টি সিনেমা। এর মধ্যে অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘কে জি এফ: চ্যাপ্টার ২’। কন্নড়ের পরিচালক প্রশান্ত নীলের সিনেমাটিতে খলনায়কের চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। বাকি সিনেমাগুলো হলো ‘তুলসীদাস জুনিয়র’, ‘ভূজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’, ‘শমসেরা’ ও ‘পৃথ্বীরাজ’।

 

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad